ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ভৈরব পুনঃখনন কাজ পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ২ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভৈরব পুনঃখনন কাজ পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর অসন্তোষ

যশোরের ভৈরব রিভার বেসিন এলাকার জলাবদ্ধতা দুরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্পের শহরতলীর বিজয়নগর এলাকার কাজ পরিদর্শনকালে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক কাজের মান দেখে অসন্তোষ প্রকাশ করেন।

তিনি বলেন, ‘‘দরপত্র অনুযায়ী কাজ না হলে এই কাজ বুঝে নেয়া হবে না।’’  তিনি এ সময় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সিডিউল অনুযায়ী কাজ বুঝে নেওয়ার নির্দেশ দেন।

পানিসম্পদ প্রতিমন্ত্রীর যশোর শহর ও শহরতলীর কাজ পরিদর্শনকালে সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য তার সঙ্গে ছিলেন। পানি উন্নয়ন বোর্ডের খুলনা জোনের চিফ ইঞ্জিনিয়ার সিদ্দিকুর রহমান, খুলনা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাসান ইমাম প্রিন্স, যশোরের নির্বাহী প্রকৌশলী তৌহিদুল ইসলামসহ পানি উন্নয়ন বোর্ডের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পানিসম্পদ প্রতিমন্ত্রী বিজয়নগর এলাকার কাজ পরিদর্শনকালে বাঁশ দিয়ে পানি মেপে দেখেন। যেখানে তিন ফুট গভীরতা থাকার কথা সেখানে এক ফুট গভীরতা দেখতে পেয়ে অসন্তোষ প্রকাশ করেন।

তিনি বলেন, সারা দেশের নদী পুনঃখনন প্রকল্পটি প্রধানমন্ত্রীর ব্যক্তিগত স্বপ্ন। এই প্রকল্পের কাজ খারাপ হোক তা কোনোভাবেই মেনে নেয়া হবে না। প্রতিমন্ত্রী পানি  উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের স্বচ্ছতার সঙ্গে এই কাজ শেষ করার নির্দেশনা দেন।

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে জানান, কোনোভাবেই এই ভৈরব পুনঃখনন কাজ নিম্নমানের হোক তা মেনে নেয়া হবে না। একই সঙ্গে ভবদহ এলাকার টিআরএম নিয়ে কোনো অনিয়ম হলেও তা সহ্য করা হবে না।

পরে প্রতিমন্ত্রী যশোরের ভবদহ এলাকা পরিদর্শনের উদ্দেশে রওনা দেন।

 

যশোর/সাকিরুল কবীর রিটন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়