ঢাকা, শুক্রবার, ১৪ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

কালভার্ট নির্মাণ দ্রুত শেষ করার আশ্বাস

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৭ ৬:০৬:৩৪ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৭ ৬:০৬:৩৪ পিএম

ব্যস্ত সড়কে বাঁশের সাকোর ওপর দিয়ে খাল পাড়ি দিচ্ছেন পথচারীরা। পার করা হচ্ছে সাইকেলও। নির্মিত সাকোর অবস্থা নড়েবড়ে; ঝুঁকি নিয়ে পার হচ্ছে শিশু এবং বয়স্করা।

সিলেট নগরে ব্যস্ততম পূর্ব জিন্দাবাজার-নাইওরপুল সড়কের দুটি অংশে এভাবে সাকো দিয়ে পথ পাড়ি দিচ্ছেন জনসাধারণ। কারণ, দুটি স্থানে নির্মাণ হচ্ছে নতুন বক্স কালভার্ট; ফলে ভেঙে ফেলা হয়েছে আগের কালভার্টটি।

বিনা নোটিশে আকস্মিকভাবে দুটি কালভার্ট ভেঙে ফেলায় সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। অনেকটা ঘুর পথে যেতে হচ্ছে যানবাহন নিয়ে যাতায়তকারীদের। যান চলাচলের বিকল্প ব্যবস্থা না রেখে পুরো কালভার্ট ভেঙে ফেলায় ক্ষোভ প্রকাশ করেছেন পথচারীরা।

কালভার্ট ভাঙার কারণে যানবাহনের চাপে নগরের অন্য সড়কে সৃষ্টি হচ্ছে যানজটের। কলেজ ছাত্র শাফায়াত আমিন বলেন, কিছু দিন আগে মিরাবাজারে সিলেট-তামাবিল সড়কে বড় বক্সকালভার্ট ভেঙে নতুন করে নির্মাণ করা হয়েছে।  সেখানে অর্ধেক ভেঙে নির্মাণ করে পরে অর্ধেক ভাঙা হয়। এ দুটি কালভার্ট ছোট, তারপরেও কেন একসঙ্গে পুরো কালভার্ট ভাঙা হলো।

সংশ্লিষ্টরা বলছেন, দ্রুত কালভার্টের নির্মাণ কাজ শেষ করা হবে। সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান বলেন, সড়ক প্রশস্থ করার জন্য কালভার্ট দুটি ভাঙা হয়েছে। প্রকৌশলীদের পরামর্শক্রমে পুরো কালভার্ট ভাঙতে হয়েছে। কারণ অর্ধেক করে কাজ করলে কালভার্ট টেকসই হবে না।

তিনি বলেন, ওয়ার্ক অর্ডারে ছয়মাসের সময় থাকলেও ঠিকাদারদের এক মাসের মধ্যে কাজ শেষ করতে বলা হয়েছে।


সিলেট/আব্দুল্লাহ আল নোমান/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : সিলেট, সিলেট বিভাগ

রাইজিংবিডি স্পেশাল ভিডিও