ঢাকা, শনিবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

টাঙ্গাইলে দুদকের গণশুনানি

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২১ ৮:৪৮:৩৮ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২১ ৮:৪৮:৩৮ পিএম

কেউ বলছেন বার বার ঘুরেও বিদ্যুৎ পাচ্ছেন না, কেউ বলছেন রিডিংয়ের চেয়ে বেশি বিদ্যুৎ বিল করা হয়। আবার অনেকেই হাসপাতাল থেকে কাঙ্ক্ষিত সেবা না পাওয়ার অভিযোগ করেন। অভিযোগ ওঠে বিআরটিএ, ভূমি অফিস, পাসপোর্ট অফিসসহ সরকারি সেবাদানকারী বিভিন্ন সংস্থার বিরুদ্ধে।

এমন অনেক অভিযোগ ও তার তাৎক্ষণিক প্রতিকারের শুনানিতে সরগরম হয়ে ওঠে মিলনায়তন। অনেক অভিযোগের স্বপক্ষে সরব কণ্ঠে জোড়ালো সমর্থন ব্যক্ত করেন শত শত উপস্থিতি।

মঙ্গলবার দুর্নীতি দমন কমিশন সমন্বিত টাঙ্গাইল জেলা কার্যালয়ের উদ্যোগে আয়োজিত গণশুনানির ব্যতিক্রমী চিত্র ছিল এটি।

সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সদর উপজেলা পরিষদের সহযোগিতায় এই শুনানির আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম।

তিনি বলেন, ‘বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। সরকারি সেবাদানকারী প্রতিটি প্রতিষ্ঠানকে স্বচ্ছতা ও জবাবদিহীতার আওতায় আনার লক্ষ্যে এ ধরনের গণশুনানির আয়োজন করা হচ্ছে। যাতে কেউ দুর্নীতি করে পার পেয়ে না যায় এবং সেবাদানকারী প্রতিষ্ঠান ও সেবা প্রত্যাশীদের মধ্যে সেতুবন্ধন তৈরি হয়।’

জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে শুনানিতে বিশেষ অতিথির বক্তব্য দেন দুর্নীতি দমন কমিশনের বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. আক্তার হোসেন, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, দুর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি সাংবাদিক অ্যাডভোকেট আতাউর রহমান আজাদ।

এসময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. সদর উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলাম।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক তরুণ ইউসুফ।


টাঙ্গাইল/শাহরিয়ার/মাহি

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : টাঙ্গাইল, ঢাকা বিভাগ

রাইজিংবিডি স্পেশাল ভিডিও