ঢাকা, বুধবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

রোহিঙ্গা দেশের ওপর বোঝা হয়ে আছে : ওবায়দুল কাদের

কক্সবাজার প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ৯:৫৬:১৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৫ ৯:২৫:৩৯ এএম

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘‘রোহিঙ্গা সংকট আমাদের ওপর বোঝা হয়ে আছে। আমরা বিশ্ব বিবেকের কাছে আহ্বান জানাব, এই অসহনীয় বোঝা বাংলাদেশের ঘাঁড় থেকে সরিয়ে নিন। আমাদের জনগণের ধৈর্য্যের বাঁধ ভেঙে যাচ্ছে।’’

বুধবার সন্ধ্যায় কক্সবাজারের চকরিয়া সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনা ও জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘‘আগামীকাল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে রোহিঙ্গা বিষয় নিয়ে রায় ঘোষণা হওয়ার কথা রয়েছে। আমরা আশা করবো, বিশ্ব বিবেক, বিশ্বের আদালত আমাদের প্রতি সুবিবেচনা করবেন। শেখ হাসিনা ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেয়ার যে সুযোগ দিয়েছেন, সেই উদারতার ফসল যাতে আমরা পাই।’’

কক্সবাজারের লবণ ও চিংড়ি চাষিদের দুঃখ-দুর্দশা লাঘব নিয়ে ওবায়দুল কাদের বলেন, দেশের একমাত্র লবণ উৎপাদনকারী অঞ্চল কক্সবাজারের লবণ চাষি ও চিংড়ি চাষিদের বাঁচাতে হবে। লবণ নিয়ে সংকটের কথা আসছে, সেই সংকট যাতে না হয় সেজন্য সিন্ডিকেট ভেঙে দেয়া হবে।

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য জাফর আলমের সভাপতিত্বে সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরীর পরিচালনায় গণসংবর্ধনা ও বিশাল জনসভায় বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও মেয়র মজিবুর রহমান, সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি।

এ সময় জেলা-উপজেলা ও পৌর আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


সুজাউদ্দিন রুবেল/বকুল

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও