ঢাকা, বুধবার, ১২ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন ল্যাপটপের পৃষ্ঠপোষকতায় আইটি ফেয়ার

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৩ ৮:৫৯:৪৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৩ ৯:৩৫:৩১ পিএম

ওয়ালটন ল্যাপটপের পৃষ্ঠপোষকতায় চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আইটি ফেয়ার-২০২০।

আগামী শনিবার থেকে থেকে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এবং সোসাইটি অব চট্টগ্রাম আইটি প্রফেশনাল যৌথভাবে তৃতীয়বারের মতো এ আয়োজন করেছে।

বৃহস্পতিবার দুপুরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বঙ্গবন্ধু হলে এক সংবাদ সম্মেলনে আইটি ফেয়ার আয়োজনের বিস্তারিত তুলে ধরেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মো. মাহবুবুল আলম।

তিনি বলেন, আইটি বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে এবং সব শ্রেণির মানুষকে আইটির সঙ্গে সম্পৃক্ত করতে চট্টগ্রামে আইটি ফেয়ার আয়োজন করা হয়েছে।’

মাহবুবুল আলম বলেন, ‘তথ্য প্রযুক্তির ব্যবহার ছাড়া বর্তমান বিশ্বে সামনের দিকে অগ্রসর হওয়া সম্ভব নয়। সব ধরনের ব্যবসার সঙ্গে এখন আইটির নিবিড় সম্পর্ক রয়েছে। আইটি সচেতনতা তৈরির মাধ্যমে চট্টগ্রামকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে হবে। চট্টগ্রামকে টেক হাব হিসেবে গড়ে তোলার জন্য আইটি ফেয়ারে সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়া চট্টগ্রামকে অর্থনৈতিকভাবে কীভাবে আরো গতিশীল করা যায় সে ব্যাপারে রাউন্ড টেবিল আলোচনা হবে আইটি ফেয়ারে। এই ফেয়ারের সিলভার স্পন্সর ওয়ালটন ল্যাপটপ এবং টেকনোলজি পার্টনার আমরা নেটওয়ার্ক।

২৫ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আইটি ফেয়ারের উদ্বোধন করবেন। অনুষ্ঠানে অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুর‌ী, সাংসদ ডা. আফসারুল আমীন, সাংসদ এম এ লতিফ।

এবারের ফেয়ারে ৫৮টি স্টল থাকবে। সকাল ১০টা থেকে শুরু হওয়া এই ফেয়ার চলবে প্রতিদিন রাত সাড়ে ৮টা পর্যন্ত। ফেয়ারে প্রবেশে কোন ফি লাগবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম চেম্বার পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, চেম্বার পরিচালক এসএম আবু তৈয়ব এবং ফেয়ারের আয়োজক সোসাইটি অব চট্টগ্রাম আইটি প্রফেশনাল-এর সভাপতি আবদুল্লাহ ফরিদ, মহাসচিব সাইফুল ইসলাম মাহিন।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী/সাইফ

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ
ট্যাগ :
রাইজিংবিডি স্পেশাল ভিডিও