ঢাকা, বুধবার, ৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক পাচারকারি নিহত

কক্সবাজার প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৪ ১২:৫৬:৩২ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৪ ১২:৫৬:৩২ পিএম

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক পাচারকারি এক রোহিঙ্গা নিহত  হয়েছে। এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছে।

শুক্রবার ভোর রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকার নাফ নদীর তীরে এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গা যুবক  উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পে থাকতো।

বিজিবির টেকনাফ- ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মো. ফয়সল হাসান খান বলেন, ‘শুক্রবার ভোর রাতে  জাদিমুরা এলাকার নাফ নদীর তীরে বিজিবির টহলদলের সদস্যরা কয়েকজন লোককে বস্তা মাথায় হেটে যেতে দেখে থামার নির্দেশ দেয়। এসময় বিজিবির সদস্যদের লক্ষ্য করে তারা গুলি ছুড়তে থাকে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে গুলি ছুড়তে ছুড়তে লোকগুলো কেওড়া বনের ভিতর দিয়ে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। সেখান থেকে একটি বস্তা, একটি দেশীয় বন্দুক ও একটি গুলি পাওয়া যায়। বস্তা খুলে পাওয়া যায় ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা’।

বিজিবির অধিনায়ক বলেন, ‘আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ মাদক পাচারকারিকে কক্সবাজার হাসপাতালে পাঠান। সেখানে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে’।

তিনি জানান, গুলিবিদ্ধ ব্যক্তিকে হাসপাতালে নেয়ার পথে পরিচয় জানতে চাইলে নিজেকে উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানায় সে।


কক্সবাজার/সুজাউদ্দিন রুবেল/শাহেদ