ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সুলতান পদক পেলেন চিত্রশিল্পী ফরিদা জামান

নড়াইল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৭, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুলতান পদক পেলেন চিত্রশিল্পী ফরিদা জামান

‘সুলতান পদক-২০২০’ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক চিত্রশিল্পী ড. ফরিদা জামান।

সোমবার সন্ধ্যায় ছিল ১২ দিনব্যাপী সুলতান মেলার সমাপনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। তিনি চিত্রশিল্পী ফরিদা জামানের হাতে ‘সুলতান পদক’ তুলে দেন।

গত ১৬ জানুয়ারি বিকেলে নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে পায়রা ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়। এবারের মেলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করা হয়।

পদক পাওয়ার পর চিত্রশিল্পী ফরিদা জামান বলেন, ‘আমি সুলতান পদক পেয়ে খুবই আনন্দিত। আমি ছোট বেলায় এসএম সুলতানকে দেখার সুযোগ পেয়েছি। তার সঙ্গে কথা বলে অনুপ্রাণিত হয়েছি। তিনি শিশুদের খুব ভালোবাসতেন এবং তাদের জন্য আজীবন কাজ করেছেন। আমাদেরও উচিত শিশুদের প্রতি খেয়াল রাখা ও সঠিকভাবে বড় করে তোলা।’

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৫তম জন্মজয়ন্তী উপলক্ষে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হয়। মেলায় বিভিন্ন গ্রামীণ খেলা, আলোচনা সভা, চিত্রাঙ্কন, দেশি-বিদেশি চিত্রশিল্পীদের আর্টক্যাম্প ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।



ফরহাদ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়