ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

এসআই নূরের তৎপরতায় প্রাণে বাঁচলো যুবক!

সাভার প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৯ ১২:৫০:১৫ এএম     ||     আপডেট: ২০২০-০১-২৯ ১০:২৫:৩৫ এএম

ঢাকার সাভারে পুলিশের তৎপরতায় অল্পের জন্য প্রাণে বেঁচে ফিরেছেন ছয়তলা ভবন থেকে লাফিয়ে আত্মহত্যার চেষ্টা করতে যাওয়া এক যুবক।

৯৯৯-এর ফোন পেয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক নূর খানের নেতৃত্বে পুলিশের এক দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার করে ওই যুবককে।  

মঙ্গলবার বিকেলে পৌর সভার রাজাশন পলুমার্কেট সংলগ্ন মমিন মিয়ার ছয়তলা বাড়ির ছাদ থেকে আত্মহত্যার চেষ্টারত অবস্থায় শ্বাসরুদ্ধকর অভিযানে ওই যুবককে উদ্ধার করে পুলিশ।

সাইফুল ইসলাম (৩০) নামে ওই যুবক রংপুর জেলার পীরগঞ্জ থানার আলদিপাড়া গ্রামের লালু মিয়ার ছেলে। তিনি ঢাকায় পাঠাও চালকের কাজ করেন। তিনি সাভারের আড়াপাড়া এলাকার রশিদ মেম্বারের বাড়ি সংলগ্ন মৃত মজিদুল হকের জামাই। 

পুলিশ জানায়, বিকেল ৩টার দিকে এক কলার ৯৯৯ এ ফোন করে পলুমার্কেট এলাকায় এক ব্যক্তি ভবন থেকে লাফিয়ে আত্মহত্যার চেষ্টা করছেন বলে জানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে এক যুবককে ছয়তলা ভবনের ছাদে দাঁড়ানো অবস্থায় দেখতে পায়। পুলিশ তার সঙ্গে কথা বলার চেষ্টা করলে সে জানায়, ‘তার বাড়ি রংপুর। তিনি ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করবেন। ওখান থেকে নামবেন না।

‘কেউ উদ্ধার করতে এলে লাফ দিবেন’ বলেও হুমকি দিচ্ছিলেন। এ অবস্থায় পুলিশ সদস্যরা দুটি দলে ভাগে হয়ে যায়। পুলিশের এক দল নিচ থেকে ওই যুবকের সঙ্গে কথা বলে তার মনোযোগ তাদের দিকে ধরে রাখার চেষ্টা করে। অপর দলটি ওই ভবনের ছাদে ওঠে। কিন্তু ছাদের দরজাটি অপর পাশ থেকে বন্ধ থাকায় যুবকের কাছে পৌঁছানো যাচ্ছিল না। এক পর্যায়ে পুলিশ শাবল দিয়ে দেয়ালের খানিকটা ইট ভেঙ্গে অপর পাশে লাগানো দরজার ছিটকিনি খুলে প্রায় এক ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযানে ওই যুবককে উদ্ধার করতে সমর্থ হয়।   

অভিযানের নেতৃত্ব প্রদানকারী সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নূর মোহাম্মদ খান জানান, আত্মহত্যার চেষ্টাকারী ওই সাইফুল নামে ওই যুবককে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তার স্ত্রী ও একটি ছোট শিশু সন্তান রয়েছে। স্ত্রীর সাথে দ্বন্দ্বে জড়িয়েই আত্মহত্যার চেষ্টা করেছিলেন বলে পুলিশকে জানিয়েছেন সাইফুলের স্বজনরা।



সাব্বির/নাসিম/বুলাকী

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও