ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রাজশাহী মহিলা টিটিসিতে বিদায় অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহী মহিলা টিটিসিতে বিদায় অনুষ্ঠান

রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) বিদায় অনুষ্ঠান হয়েছে।

বুধবার দুপুরে মহিলা টিটিসি প্রাঙ্গণে এসএসসি ভোকেশনালের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা কারিগরি শিক্ষার গুরুত্ব তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক। তিনি বলেন, দক্ষতা বাড়ানোর জন্য কারিগরি শিক্ষার বিকল্প নেই। কারিগরি শিক্ষাকে দক্ষতা বৃদ্ধির জন্য কাজে লাগাতে হবে। তাহলে এখান থেকে মেয়েরা উপযুক্ত শিক্ষা নিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে।

তিনি বলেন, একমাত্র শিক্ষার মাধ্যমে সব বৈষম্য দূর করা সম্ভব। এখান থেকে শিক্ষা নিয়ে সুন্দর জীবনের পাশাপাশি দেশের উন্নয়নে অবদান রাখা সম্ভব। তাই কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিতে হবে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন রাজশাহী বিভাগীয় কন্ট্রোলার অব একাউন্টস গৌরাঙ্গ চন্দ্র দেবনাথ। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম, রাজশাহী টিটিসির অধ্যক্ষ প্রকৌশলী আব্দুর রহিম, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক আব্দুল হান্নান প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ নাজমুল হক। পরিচালনায় ছিলেন প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক শামীমা রোজী লিপি। অনুষ্ঠানে এসএসসি ভোকেশনালের এ বছরের পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং নতুন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।


তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়