ঢাকা, শুক্রবার, ১৯ চৈত্র ১৪২৬, ০৩ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

পোশাক শ্রমিক ও ত্রিপুরা কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ৪

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-০১ ৯:৩৪:১২ পিএম     ||     আপডেট: ২০২০-০২-০১ ৯:৩৪:১২ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বাসে নারী পোশাক শ্রমিককে এবং কক্সবাজারের চকরিয়া উপজেলায় ক্ষুদ্র নৃগোষ্ঠী ত্রিপুরা সম্প্রদায়ের এক কিশোরীকে ধর্ষণ করা হয়েছে। দুটি ঘটনায় চারজন গ্রেপ্তার হয়েছে। 

রূপগঞ্জ উপজেলায় দেড় মাস আগে শ্রমিকবাহী বাসে এক নারী পোশাক শ্রমিককে ধর্ষণের অভিযোগে শুক্রবার রাতে মামলা করা হয়েছে। ওই শ্রমিক বাদী হয়ে রূপগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন।

পুলিশ গভীর রাতে রূপগঞ্জের রূপসী এলাকা থেকে অভিযুক্ত জসিম উদ্দিনসহ তিনজনকে গ্রেপ্তার করেছে।

মামলার এজাহার সুত্রে জানা গেছে, সোনারগাঁও উপজেলার মদনপুর এলাকার একটি পোশাক কারখানায় অপারেটর পদে ওই নারী শ্রমিক কাজ করেন। ১৭ ডিসেম্বর রাত ৯টায় ছুটির পর কারখানার শ্রমিকদের বহনকারী বাস যোগে (ঢাকা মেট্রো-ব-১৫-১৪১১) নিজ বাড়ি রূপগঞ্জ উপজেলার ভুলতায় ফিরছিলেন তিনি। পথে শ্রমিকরা নিজ নিজ গন্তব্যে নেমে যায়। পরে একা পেয়ে চালক বাসের ভেতরে তাকে ধর্ষণ করেন। 

ছয়জনকে আসামি করে মামলা করা হয়েছে বলে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান। 

মামলা করতে দেরি প্রসঙ্গে ওসি বলেন, ধর্ষণের শিকার ওই নারীর কাছ থেকে অভিযুক্তরা টাকা নিয়ে গিয়েছিলেন। তারা টাকা ফেরতের প্রলোভন দেখিয়ে বিষয়টি কালক্ষেপন করতে থাকে। পরে সুরাহা না হওয়ায় মামলা করেছেন।

এদিকে, বান্দরবানের পার্শ্ববর্তী কক্সবাজারের চকরিয়া উপজেলায় খ্রিস্টান মিশনারির হেবারন মিশন চত্বরে শুক্রবার রাতে ত্রিপুরা কিশোরীকে ধর্ষণ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ধর্ষণের পর প্রতিষ্ঠানের কর্মকর্তারা ওই ছাত্রীকে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়। 

কিশোরী হেবরন মিশনের আবাসিক হোস্টেলে থেকে লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীতে পড়ালেখা করে। ছাত্রীর জুমচাষি পরিবার লামা উপজেলার গজালিয়া ইউনিয়নে বসবাস করে।

ছাত্রাবাসের সুপারিনটেনডেন্ট মিনতি ত্রিপুরা বলেন, তারা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন। খ্রিস্টান মিশনারির হোস্টেলে থাকা দেড়শতাধিক শিক্ষার্থীর অভিভাবকরা সন্তানদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আপ্পেলা রাজু নাহা বলেন, ছাত্রীর অভিভাবক কক্সবাজারের চকরিয়া থানায় মামলা দায়ের করলে অভিযুক্ত শিমু বড়ুয়াকে গ্রেপ্তার করা হয়।

 

রাকিব/বাসু/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : নারায়ণগঞ্জ, ঢাকা বিভাগ
ট্যাগ :