ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খুলনায় প্রশ্ন ফাঁসের গুজব রটনাকারী দুজন আটক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় প্রশ্ন ফাঁসের গুজব রটনাকারী দুজন আটক

খুলনায় প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষার ফল পরিবর্তনের গুজব রটনাকারী প্রতারক চক্রের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৬ এর একটি দল।

সোমবার দুপুরে র‌্যাব-৬ এর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানায়, খুলনা মহানগরীর বিভিন্ন এলাকায় এসএসসিসহ বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সক্রিয় সদস্যরা ফেসবুক ব্যবহার করে গুজব সৃষ্টির মাধ্যমে অর্থ আত্মসাতের চক্রান্ত করছে বলে তথ্য পাওয়া যায়। এর ভিত্তিতে রোববার রাতে মেজর মো. আনিস-উজ-জামান এবং এএসপি মো. তোফাজ্জল হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি দল মহানগরীর সোনাডাঙ্গা থানাধীন সোলায়মান নগরের এ কে এম নাছির উদ্দিনের বাড়িতে অভিযান চালায়। এ সময় ওই বাড়ির ভাড়াটিয়া মো. শাকিল মাহমুদকে (২০) আটক করা হয়। তার কাছে একটি ল্যাপটপ, দুটি মোবাইল ফোন ও তিনটি সিম পাওয়া যায়। রাত ১টার দিকে নগরীর খানজাহান আলী থানার গিলাতলা মীরপাড়ার মো. সাইফুল ইসলামের বাড়ি থেকে মো. সাইমন ইসলামকে (২০) আটক করা হয়। এ সময় তার কাছে একটি মোবাইল ফোন পাওয়া যায়।

র‌্যাব জানায়, আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া আইডি তৈরি করে ভুয়া প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষার ফল পরিবর্তনের গুজব সৃষ্টি এবং বিভিন্ন পরীক্ষার্থীর কাছ থেকে অর্থ আত্মসাতের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। আসামিদের সোনাডাঙ্গা এবং খানজাহান আলী থানায় হস্তান্তর করা হয়েছে।

 

খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়