ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ট্রেনের কামরায় ঘনিষ্ঠ শিক্ষক-ছাত্রী, বিক্ষুব্ধ জামালপুরবাসী

জামালপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রেনের কামরায় ঘনিষ্ঠ শিক্ষক-ছাত্রী, বিক্ষুব্ধ জামালপুরবাসী

তিস্তা ট্রেনের কেবিনের কামরায় অধ্যক্ষ-ছাত্রীর অসামাজিক কার্যকলাপের ঘটনার প্রতিবাদে জামালপুরের ইসলামপুর উপজেলার বিক্ষুব্ধ জনতা শাস্তির দাবি জানিয়েছেন।

অভিযুক্ত অধ্যক্ষ আব্দুস সালাম চৌধুরীর অপসারণের দাবিতে কুশপুত্তলিকা দাহ ও মানববন্ধন হয়েছে। সোমবার দুপুরে অধ্যক্ষের প্রতিষ্ঠানের সামনে মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ করে সাধারণ মানুষ।

রোববার দুপুরে জামালপুর স্টেশন ছাড়ার কিছুক্ষণ পর তিস্তা এক্সপ্রেস ট্রেনের খ বগির দুই নম্বর কেবিনে আপত্তিকর অবস্থায় ছাত্রীসহ অধ্যক্ষ আব্দুস সালাম চৌধুরীকে আটক করে রেলওয়ে পুলিশ।

রোববার সন্ধ্যায় জামালপুর রেলওয়ে থানার ওসি তাপস চন্দ্র পণ্ডিত তার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে বলেন, ওই ছাত্রী কোনো অভিযোগ করেনি। ট্রেনের যাত্রীদের পক্ষ থেকে অসামাজিক কার্যকলাপের অভিযোগ উঠে।

তাপস চন্দ্র সাংবাদিকদের বলেন, ‘আমি উর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে ট্রেনের কেবিন থেকে আটক ছাত্রীকে তার বাবার জিম্মায় এবং কলেজের গভর্নিং বডির সদস‌্যের জিম্মায় আব্দুস সালাম চৌধুরীকে ছেড়ে দিয়েছি। সার্বিক বিষয় উল্লেখ করে থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।’

উল্লেখ‌্য, এসএসসি পরীক্ষায় জে জে কে এম গার্লস স্কুল অ‌্যান্ড কলেজে কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করার কথা ছিল অধ্যক্ষ আব্দুস সালাম চৌধুরীর। প্রতিবাদের মুখে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। তার পরিবর্তে উপজেলা মৎস কর্মকর্তা কামরুল হাসান দায়িত্ব পালন করেন। 

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ইসলামপুর জে জে কে এম গার্লস স্কুল অ‌্যান্ড কলেজের গভর্নিং বডির আহ্বায়ক মোহাম্মদ মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, ‘ট্রেনের কেবিনের একটি কামরায় অধ্যক্ষ ও এক ছাত্রীর অবস্থান নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে রোববার রাতেই অধ্যক্ষকে তার কেন্দ্র সচিবের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তার বিরুদ্ধে জরুরি বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে শিক্ষা মন্ত্রণালয় ও ময়মনসিংহ শিক্ষা বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি অবহিত করা হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।’

 

জামালপুর/সেলিম/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়