ঢাকা, মঙ্গলবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৭ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

প্রবেশপত্র না পেয়ে ১৩ শিক্ষার্থী পরীক্ষা দিতে পারেনি

সুনামগঞ্জ সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-০৫ ৯:২৬:০০ পিএম     ||     আপডেট: ২০২০-০২-০৫ ৯:২৬:০০ পিএম
অভিযুক্ত ভারপ্রাপ্ত সুপার কাজী আব্দুল মুকিত

মাদ্রাসা শিক্ষক ও কর্তৃপক্ষের গাফিলতির কারণে এবারের দাখিল পরীক্ষায় অংশ নিতে পারেনি সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ‘সিদ্দিকে আকবর (রাঃ) লতিফিয়া দাখিল মাদ্রাসার’ ১৩ শিক্ষার্থী।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, মাদ্রাসা সুপার ও কর্তৃপক্ষের গাফিলতির কারণে রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র না পাওয়া তারা পরীক্ষায় অংশ নিতে পারেনি।

শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, দাখিল পরীক্ষায় উপজেলার দোহালিয়া ইউনিয়নের প্রতাপপুর গ্রামের সিদ্দিকে আকবর (রাঃ) লতিফিয়া দাখিল মাদ্রাসার ১৩ শিক্ষার্থীর অংশ নেয়ার কথা ছিল। শিক্ষার্থীরা নবম শ্রেণীর রেজিস্ট্রেশন করতে ৫০০ টাকা ও দশম শ্রেণীতে প্রবেশপত্র ও ফরম ফিলাপের জন্য ৩০০০ টাকা জমা দেয়।

পরীক্ষার শুরুর আগে মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার কাজী আব্দুল মুকিতের সঙ্গে যোগাযোগ করলে তিনি প্রবেশপত্র আনতে ঢাকায় যাচ্ছেন বলে জানান। এরপর পরীক্ষা শুরু হলেও তার সঙ্গে আর যোগাযোগ করতে পারেনি শিক্ষার্থী ও স্কুল কর্তৃপক্ষ।

এদিকে, পরীক্ষায় অংশ নিতে না পারায় শিক্ষার্থীরা গত মঙ্গলবার প্রতিষ্ঠানের দরজায় তালা ঝুলিয়ে দিয়েছেন।

সহকারী শিক্ষক ধন মিয়া বলেন, রেজিস্ট্রেশন ও প্রবেশপত্রের বিষয়টি মাদ্রাসা সুপার দেখেন। এখনে তাদের কিছু বলার নেই।

মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য এইচ এম কামাল বলেন, এই সুপার শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করেননি। এমনকি, প্রবেশপত্র আনতে গিয়ে তিনি পালিয়েছেন। তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চলছে।

দোয়রাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বলেন, অভিযোগ পেয়েছেন। এটি অত্যন্ত দুঃখজনক। বিষয়টি তদন্তে তিন সদস্যের কমিটি করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

আল-আমিন/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : সুনামগঞ্জ, সিলেট বিভাগ