ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বগুড়ায় মার্সেল এসির কর্মশালা

আখতারুজ্জামান, বগুড়া থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বগুড়ায় মার্সেল এসির কর্মশালা

বগুড়া শহরের একটি হোটেলে পরিবেশক ও টেকনেশিয়ানদের নিয়ে বগুড়া জোনের মার্সেল এয়ার কন্ডিশনারের (এসি) কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দিনব্যাপী অনুষ্ঠানে মার্সেল ব্র্যান্ডের অ্যাম্বাসেডর ও চিত্রনায়ক আমিন খান বলেন, দেশের অর্থনীতি ভালো না হলে দেশ ঘুরে দাঁড়াতে পারবে না। দেশের অর্থনীতির চাকা ঘোরাতে মার্সেল পরিবার অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। সরকারের উন্নয়নের অংশীদার হতে চায় মার্সেল পরিবার।

তিনি বলেন, প্রতিটি কাজের সফলতার জন্য স্বপ্ন ও ইচ্ছাশক্তি থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য ও স্বপ্ন ছিল বলেই পদ্মাসেতুর মতো বিশাল প্রকল্প ও মেট্রোরেলসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড হচ্ছে।

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক চিত্রনায়ক আমিন খান বলেন, দেশের অর্থনীতি মজবুত হলে বিদেশিরা মূল্যায়ন করবে। গুণগতমানে মার্সেল এসি যে কোনো দেশের এসির সঙ্গে চ্যালেঞ্জ দিতে পারে।

তিনি বলেন, এসি এখন আর সৌখন বস্তু নয়। জলবায়ু পরিবর্তনের সঙ্গে সঙ্গে এসির প্রয়োজনীয়তা জরুরি হয়ে পড়েছে।

চলতি বছর ৩০ হাজার পিস মার্সেল এসি বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, গত বছর সারা দেশে এসি বিক্রি হয়েছে ৫ লাখ। এর মধ্যে মার্সেল এসি ছিল ৮৪ হাজার।

অনুষ্ঠানে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও মার্সেল সেলস ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান ড. মো. সাখাওয়াত হোসেন বলেন, সময় ও আবহাওয়ার সঙ্গে তাল মিলিয়ে মার্সেল এসি এখন বিশ্বসেরা। মার্সেল পণ্য এখন বিদেশে রপ্তানি হচ্ছে।

দেশীয় পণ্য ব্যবহার করে দেশের অর্থনীতির চাকা সচল রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, নিজেদের উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে দেশীয় পণ্য ব্যবহারের বিকল্প নেই।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঠ্যাঙ্গামারা মহিলা সবুজ সংঘের (টিএমএসএস) নির্বাহী পরিচালক হোসনে আরা বেগম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র ডেপুটি ডিরেক্টর জাহিদুল ইসলাম, ডেপুটি ডিরেক্টর তৈয়ুবুর রহমান,  অপারেটিভ ডিরেক্টর নিয়ামুল হক, মার্সেল সেলস ডিপাটমেন্ট বগুড়া জোনের এরিয়া ম্যানেজার মোস্তাফা আজিজুর রহিম, বগুড়া ব্রাঞ্চ ম্যানেজার মাহবুবুর রহমান।


ঢাকা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়