ঢাকা, সোমবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনাভাইরাস সন্দেহে হাসপাতালে আরেক শিক্ষার্থী ভর্তি

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১২ ৯:০৮:৩৬ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১২ ৯:০৮:৩৬ পিএম

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে চীন ফেরৎ তৌফিক হোসেন নামে আরেক শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে।

প্রথম ভর্তি হওয়া শিক্ষার্থী তাজবিদ হোসেনকে ছাড়পত্র দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে। এ নিয়ে রমেক হাসপাতালে ৩ শিক্ষার্থী ভর্তি হন। এর মধ্যে আলামিন নামে একজনকে ঢাকায় প্রেরণ করা হয়। সেখানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

রমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, চীন থেকে দেশে ফেরা আরেক শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে অসুস্থ অবস্থায় বুধবার বিকেলে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়েছে। তৌফিক হোসেন (২০) দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলার আব্দুল কাদেরের পুত্র। তৌফিক হোসেন ৮ ফেব্রুয়ারি দেশে ফেরেন। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক এ বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্র জানায়, মঙ্গলবার থেকে তৌফিক হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। তিনি জ্বর, সর্দি ও বুকে ব্যথা অনুভব করেন। কিন্তু বুধবার দুপুর থেকে বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। সেখান থেকে তাকে সরাসরি করোনা ইউনিটে ভর্তি করা হয়।

এ ব্যাপারে করোনা রোগীদের জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্য মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. নারায়ন চন্দ্র জানান, ভর্তি হওয়া শিক্ষার্থীর রক্ত লালাসহ আরো কিছু শরীরের অংশ পরীক্ষার জন্য ঢাকার রোগ তত্ত্ব বিভাগে পাঠানো হচ্ছে।

এর আগে রোববার চীন ফেরৎ আলামিন নামে এক শিক্ষার্থীকে ভর্তি করা হয়। তার বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জে চলবলা মদনপুর এলাকায়। তিনি বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে সোমবার দুপুরে ঢাকায় স্থানান্তর করা হয়। ঢাকার আইইডিসিআর-এর পরামর্শক্রমে তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

করোনাভাইরাস নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। এ রোগে মৃত্যুর হার মাত্র ২ শতাংশ।

 

রংপুর/নজরুল/মাহি

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : রংপুর, রংপুর বিভাগ