ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মানুষের ভালোবাসায় সিক্ত বিশ্বকাপ জয়ী সাকিব (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ১৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মানুষের ভালোবাসায় সিক্ত বিশ্বকাপ জয়ী সাকিব (ভিডিও)

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে শক্তিশালী ভারতকে পরাজিত করে শিরোপা জিতেছে বাংলার যুবারা। শিরোপা জয়ী দলে খেলেছেন সিলেটের তানজিম হাসান সাকিব। ফাইনাল ম্যাচে তিনি ৮ ওভার ২ বল করে ২ মেডেনসহ ২টি উইকেট নিয়েছেন। সাকিব বৃহস্পতিবার ফিরেছেন সিলেটে।

তাকে বরণ করে নিতে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমাববন্দরে তার বাবা-মা এবং আত্মীয়-শুভাকাঙ্ক্ষীরা ভিড় করেন; ছিলেন সিলেট-০৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসও। তবে সিলেটের ক্রীড়াঙ্গণের কোনো দায়িত্বশীল ব্যক্তি ছিলেন না; যা তার বাবা-মাকে মর্মাহত করেছে।

ক্রীড়াঙ্গণ সংশ্লিষ্টরা কোনো খবর না রাখলেও তাকে ঠিকই বরণ করেছে তার নিজ উপজেলা বালাগঞ্জের জনসাধারণ। ঢাক-ঢোল পিটিয়ে ফুলেল শুভেচ্ছা জানিয়ে তাকে অভ্যর্থনা জানিয়েছে তারা। বৃহস্পতিবার বিকেলে বিমানবন্দর থেকে সড়কপথে বালাগঞ্জে গিয়ে পৌঁছান সাকিব।

ঢাকা-সিলেট মহাসড়কের তাজপুর কদমতলা থেকে তাকে মোটর শোভাযাত্রাসহ স্বাগত জানিয়ে বালাগঞ্জে নিয়ে আসা হয়। গাড়ি থেকে নামার পরই তাকে উঁচু একটি চেয়ারের ওপর দাঁড় করানো হয়। সেখানে দাঁড়িয়ে জনসাধারণকে হাত নেড়ে অভিনন্দন জানান সাকিব। পরে তাকে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

পরে সাকিব স্থানীয় জনতার উদ্দেশে বলেন, ‘‘সবার কাছে কৃতজ্ঞ। তাজপুর থেকে এ পর্যন্ত গাড়ি করে নিয়ে এসেছেন। ধন্যবাদ জানাই, বালাগঞ্জবাসীকে। বাংলাদেশের প্রথম বড় অর্জন। সকলের দোয়ার কারণে এবং আমাদের পরিশ্রমের কারণে এ পর্যন্ত পৌঁছতে পেরেছি। কষ্ট করে তাকে স্বাগত জানাতে আসায় সবাইকে ধন্যবাদ।’’

এর আগে দুপুরে সিলেট নগরের কাজিরবাজার সেতুতে রাইজিংবিডির প্রতিবেদক তার সঙ্গে কথা বলেন। এ সময় বিজয়ের অনুভূতি প্রকাশে তিনি বলেন, ‘‘এক কথায় অসাধারণ, আমার শরীরে যে পেইন (ব্যথা) ছিল চ্যাম্পিয়ান হওয়ার পর মনে হয়েছে, সব পেইন চলে গেছে।’’

সাকিব বলেন, একজন পেসার হিসেবে তার স্বপ্ন জাতীয় দলে খেলা। এ জন্য তিনি প্রিমিয়ার লীগকে ফোকাস করবেন। একই সঙ্গে ধাপে ধাপে অনূর্ধ্ব ২০, ২১ এ সফলতা দেখিয়ে জাতীয় দলে খেলতে চান এবং জাতীয় দলে দীর্ঘসময় সার্ভিসও দিতে চান।

তিনি বলেন, ‘‘প্রত্যেক ক্রিকেটার চায় নিজের অসাধারণ নৈপুণ্য দিয়ে দেশের পতাকাকে বিশ্বের মানচিত্রে তুলে ধরতে। আমারও স্বপ্ন সেরকম। আমি এবং আমার সহযোদ্ধারা নিজেদের পরিণত করে দেশের ক্রিকেট বিশ্বদরবারে অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই।’’

এর আগে বেলা দেড়টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান সাকিব। বিমানবন্দরে সিলেটের ক্রীড়াঙ্গনের দায়িত্বপ্রাপ্ত নেতারা উপস্থিত না থাকায় মর্মাহত হন সাকিবের বাবা গৌস আলী ও মা সেলিনা পারভিন।

বিমানবন্দরে তারা সাংবাদিকদের বলেন, ‘‘সাকিব এখন শুধু আমাদের বা বালাগঞ্জের গর্ব না, পুরো সিলেটবাসীর গর্ব। তাকে বরণ করে নিতে সিলেটের কোনো ক্রীড়া সংস্থা বা ক্রিকেট সংগঠনের কেউ বিমানবন্দরে না আসায় আমরা হতাশ হয়েছি।’’

অবশ্য সাকিবের আজ সিলেট আগমনের বিষয়টি জানতেন না বলে জানিয়েছেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম। তবে সাকিব সিলেট পৌঁছার পর তিনি তার সঙ্গে মোবাইল ফোনে কথা বলেছেন বলে জানান।

তিনি বলেন, ‘‘আমরা আসলে বিষয়টা জানি না। জানলে অবশ্যই যেতাম। তবে সাকিব সিলেটে আসার পর তার সঙ্গে ফোনে যোগাযোগ হয়েছে। তাকে বলা হয়েছে, তার সুবিধামতো একটি তারিখ জানাতে। তার দেয়া তারিখ অনুযায়ী-ই সিলেট জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেয়া হবে।’’

সাকিবের জন্ম ২০০২ সালের ২০ অক্টোবর সিলেটের বালাগঞ্জ উপজেলার তিলক চান্দপুর গ্রামে। সেখানে তার বেড়ে ওঠা। তিন বোনের একমাত্র ভাই তিনি। ছোট বয়স থেকে দূরন্ত সাকিবের টান ছিল খেলার মাঠে। সাকিবের বাড়িতেও ভিড় করেছেন স্থানীয় জনসাধারণ।

 

সিলেট/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়