ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

যশোরে সম্প্রীতি সংলাপ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ১৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যশোরে সম্প্রীতি সংলাপ

যশোরে সম্প্রীতি বাংলাদেশের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে সম্প্রীতি সংলাপ।

মঙ্গলবার দুপুরে শহরের জয়তি সোসাইটি মিলনায়তনে এ সংলাপে অংশ নেন মুসলিম, হিন্দু ও খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রতিনিধিরা। প্রত্যেকেই ধর্মীয় সম্প্রীতির বাণী তুলে ধরে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, এই ভূখণ্ডে হাজার বছর ধরে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান, চাকমা, সাঁওতালসহ সব ধর্ম-বর্ণের মানুষ সম্প্রীতি বজায় রেখেছে। বঙ্গবন্ধু আজীবন অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী ছিলেন। সব ধর্মের সমন্বয় এবং পারস্পরিক সম্প্রীতি ছিল এই জ্যোর্তিময় নেতার জীবনদর্শন। দীর্ঘ রাজনৈতিক পথচলায় তিনি এ জীবনদর্শন থেকে কখনোই বিচ্যুত হননি। ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে মানুষের প্রতি ছিল তার অগাধ বিশ্বাস ও সমান ভালবাসা। দেশের সব ধর্মের মানুষেরও মহান নেতার প্রতি রয়েছে অটুট আস্থা।

সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযুষ বন্দোপাধ্যায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। বিশেষ অতিথি ছিলেন সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদ, যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার অপু সরোয়ার, প্রবীণ শিক্ষক তারাপদ দাস, সম্প্রীতি বাংলাদেশের নির্বাহী সদস্য মিহির কান্তি ঘোষাল।


যশোর/রিটন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়