ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অপহরণ করে নির্যাতন: র‌্যাবের অভিযানে গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ২২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অপহরণ করে নির্যাতন: র‌্যাবের অভিযানে গ্রেপ্তার ৪

নরসিংদী শহর থেকে এক ব্যক্তিকে অপহরণ ও নির্যাতনের অভিযোগে র‌্যাব-১১ এর সদস্যরা চারজনকে গ্রেপ্তার করেছে। 

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের আদমজীনগরে র‌্যাব-১১ এর সদরদপ্তরে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়। নরসিংদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের এই সদস্যদের গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, মো. রাসেল (২৮) নামে এক ব্যক্তি তাদের কাছে অভিযোগ করেন- গত ২৮ ডিসেম্বর তাকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে কয়েকজন নরসিংদী আদালতের সামনে থেকে মাইক্রোবাসে তুলে নেয়। এরপর চেতনানাশক প্রয়োগ করে অচেতন করে ফ্ল্যাটে হাত-পা ও চোখ বেঁধে নির্যাতন করে। সেই নির্যাতনের দৃশ্য মোবাইলে ভিডিও ধারণ করে। রাসেলকে জিম্মি করে হত্যার হুমকি দিয়ে পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করে।

তিনি জানান, এ অভিযোগের সত্যতা পেয়ে ২১ ফেব্রুয়ারি রাতে র‌্যাব-১১ নরসিংদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, অভিত মিয়া (২৮), পাপ্পু মিয়া (২৮), মারিয়া আক্তার মন্টি (২৩) এবং বাদল মিয়া (৫৮)। তারা নরসিংদীর সদর উপজেলার বাসিন্দা।

তিনি জানান, রাসেলের জীবন বাঁচাতে তার পরিবার বিকাশের মাধ্যমে ৬০ হাজার টাকা অপহরণকারীদের দেয়। পর দিন ২৯ ডিসেম্বর রাতে অবশিষ্ট টাকা নেয়ার জন্য রাসেলকে নিয়ে মাইক্রোবাসে নরসিংদীর শাপলা চত্বরে আসে। তখন রাসেল প্রস্রাব করার জন্য মাইক্রোবাস থেকে নামে এবং একটি পিকআপভ্যান সেখান দিয়ে যাওয়ার সময় ‘ডাকাত’, ‘ডাকাত’ বলে চিৎকার শুরু করে। চিৎকার শুনে লোকজন এগিয়ে আসতে থাকলে অপহরণকারীরা পালিয়ে যায়। পরে রাসেল দীর্ঘদিন চিকিৎসা নিয়ে সুস্থ হয়। 

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।




হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়