ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘দেশ গঠনে সেনাবাহিনীর অবদান অসামান্য’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৯, ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দেশ গঠনে সেনাবাহিনীর অবদান অসামান্য’

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, যুদ্ধ পরবর্তী দেশ গঠনে, বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ সেনাবাহিনীর আত্মত্যাগ এবং অসামান্য অবদান রয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এই সেনাবাহনী একটি প্রশিক্ষিত, সুশৃঙ্খল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন রাষ্ট্রপতি।

রোববার সকালে চট্টগ্রামের হালিশহরস্থ সেনাবাহিনীর আর্টিলারি সেন্টার অ‌্যান্ড স্কুলে সেনাবাহিনীর চার গোলন্দাজ রেজিমেন্টের জাতীয় পতাকা (ন্যাশনাল স্টান্ডার্ড) প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে রাষ্ট্রপতি এই বক্তব্য রাখেন।

পতাকা গ্রহণকারী ইউনিট সদস্যদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি বলেন, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, সেনাবাহিনী তথা দেশ মাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য যে পতাকা আপনারা পেলেন, তার মর্যাদা রক্ষার জন্য যে কোন ত্যাগ স্বীকারের জন্য আপনারা সব সময় প্রস্তুত থাকবেন।

রাষ্ট্রপতি সেনাবাহিনীর প্যারেডের অভিবাদন গ্রহণ এবং প্যারেড পরিদর্শন করেন।

এই অনুষ্ঠানে মাধ্যমে সেনাবাহিনীর ১,২ ও ৩ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এবং ৩৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারি অনুষ্ঠানে অংশগ্রহণ করে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা গ্রহণ করেন। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, সেনাবাহিনী তথা দেশ মাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য রেজিমেন্ট অব আর্টিলারি ইউনিটসমূহে এই জাতীয় পতাকা (ন্যাশনাল স্টান্ডার্ড) প্রদান করা হয়।

এর আগে প্রধান অতিথি রাষ্ট্রপতি প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে তাকে স্বাগত জানান সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ।

অনুষ্ঠানে মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, প্রাক্তন সেনাবাহিনী প্রধান লে. জেনারেল আতিকুর রহমান, সংসদ সদস্যবৃন্দ, ঊর্ধ্বতন সামারিক কর্মকর্তাবৃন্দ, রেজিমেন্ট অব আর্টিলারির প্রাক্তন কর্ণেল কমান্ড্যান্টগণ, আমন্ত্রিক বেসামারিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্তিত ছিলেন।


রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়