ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিদ্যুতের তারে এসএসসি পরীক্ষার্থী আহতের প্রতিবাদে সড়ক অবরোধ

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৮, ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিদ্যুতের তারে এসএসসি পরীক্ষার্থী আহতের প্রতিবাদে সড়ক অবরোধ

আশুলিয়ায় ফুটওভার ব্রিজে পারাপারের সময় বিদ্যুতের তারে এসএসসি পরীক্ষার্থী আহতের ঘটনায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীসহ এলাকাবাসী।

মঙ্গলবার সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাড়ইপাড়া এলাকায় এই অবরোধ কর্মসূচী পালন করেন তারা। আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক রিজাউল হক দীপুর আশ্বাসে ১ ঘন্টা পর মহাসড়ক থেকে সরে যান বিক্ষোভকারীরা।

একদিন আগে (রোববার) নির্মাণাধীন ফুটওভার ব্রিজ দিয়ে রাস্তা পারাপারের সময় ৩৩ হাজার ভোল্টেজের বিদ্যুতের তারে বিদ্যুতায়িত হয়ে শরীরের ৯০ শতাংশ ঝলসে যায় জোনায়েদ হোসেন ইমন (১৬) নামে এক শিক্ষার্থীর।

ইমন আশুলিয়ার কবিরপুর এলাকার গফুর মিয়ার ছেলে। সে আশুলিয়ার কবিরপুরের অঞ্জনা মডেল হাই স্কুল থেকে এসএসসি পরিক্ষায় দিচ্ছে।

বিক্ষোভকারীরা জানান, বাড়ইপাড়া বাসস্ট্যান্ডে সড়ক ও জনপথ বিভাগ থেকে নির্মিত ফুটওভারের অধিকাংশ কাজ শেষ হয়েছে। তবে ফুটওভার ব্রিজের পশ্চিম ও পূর্ব উভয় পাশ দিয়ে বৈদ্যুতিক লাইন রয়েছে। ফুটওভার ব্রিজে ওঠার পূর্ব পাশের সিড়ির উপর দিয়ে ৩৩ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক লাইনের  তার টানা ছিলো। তবে ফুটওভার ব্রিজের পূর্বপাশের অংশ ছাউনি না দিয়েই কাজ শেষ করে ঠিকাদারি প্রতিষ্ঠান। এছাড়া ব্রিজে ওঠার উভয় পাশের সিড়ি উন্মুক্ত রেখেই চলে যায় ঠিকাদার ও তার শ্রমিকরা। পরে ওই ফুটওভার ব্রিজ দিয়ে ইমন রাস্তা পারাপারের সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়।  সে এখন মৃত্যুশয্যায়, তার পরীক্ষা দেওয়া আর হলো না। এ ঘটনার বিচারের দাবিতে তারা মানববন্ধন ও রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন।

এ ব্যাপারে সড়ক ও জনপথের প্রকৌশলী আমির হোসেন বলেন, ‘আমরা ব্রিজটির দুপাশের মুখ বন্ধ রেখেছিলাম,  কোন কারণে খোলা হয়েছিল। আমরা নিরাপত্তার বিষয়টিতে সবসময়ই সতর্ক অবস্থানে থাকি। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।’

শিগগিরই আহতের স্বজনের সাথে যোগাযোগ করা হবে বলেও জানান তিনি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক পবিত্র কুমার মালাকার  বলেন, ‘বিচারের আশ্বাস দিয়ে রাস্তা থেকে শিক্ষার্থীদের সরিয়ে দেওয়া হয়েছে। একই সাথে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’


সাব্বির/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়