ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইউপি চেয়ারম্যানের ২ বছর কারাদণ্ড

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউপি চেয়ারম্যানের ২ বছর কারাদণ্ড

বরগুনা সদর উপজেলার ফুলঝুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়াকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত হেরে যাওয়া প্রার্থী জুয়েল খানের দায়ের করা দ্রুত বিচার আইনের একটি মামলায় মঙ্গলবার দুপুরে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক  সিরাজুল ইসলাম গাজী এ আদেশ দেন।

জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনের আট দিন পর ২০১৬ সালের ২৪ মার্চ ফুলঝুরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া অসুস্থ থাকায় তার খোঁজখবর নিতে বরগুনা জেনারেল হাসপাতালে যান মামলার বাদী জুয়েল খান। এ সময় হাসপাতালে উপস্থিত গোলাম কিবরিয়া তার সহযোগীদের নিয়ে জুয়েল খানের ওপর হামলা করেন।

এ ঘটনায় ১৮ জনের নাম উল্লেখ করে ওইদিনই দ্রুত বিচার আইনে একটি মামলা করেন জুয়েল খান। এ মামলায় বিচারকার্য শেষে অভিযুক্ত ১৭ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করেন আদালত। আর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়ার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন।

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী এম মুজিবুল হক কিসলু বলেন, রায়ে আমার মক্কেল ন্যায়বিচার পাননি। তাই আমরা উচ্চ আদালতে আপিল করব। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের রায়ে গোলাম কিবরিয়া দণ্ডিত হওয়ায় তাকে ইউপি চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত হতে হবে বলেও জানান তিনি।


বরগুনা/রুদ্র রুহান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়