ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাকৃবির ৪ ছাত্র ওমরাহ পালনে গিয়ে নিরুদ্দেশ

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ৪ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাকৃবির ৪ ছাত্র ওমরাহ পালনে গিয়ে নিরুদ্দেশ

নিরুদ্দেশ ৪ ছাত্র; (বাম থেকে) আল আমিন, ফাহিম হাসান, মিজানুর রহমান ও আব্দুল মোমেন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) চার ছাত্র ওমরাহ পালন করতে গিয়ে নিরুদ্দেশ হয়েছেন। তারা পরিবারের সঙ্গে যোগাযোগও করেননি। 

গত ২৫ জানুয়ারি দুটি বেসরকারি ট্রাভেল এজেন্সির মাধ্যমে তারা ওমরাহ পালন করতে সৌদি আরব যান। গত মাসে তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেলেও দেশে ফেরেননি।

নিখোঁজ শিক্ষার্থীরা হলেন, কৃষি অনুষদের শিক্ষার্থী আল আমিন, একই অনুষদের মাস্টার্স দ্বিতীয় সেমিস্টারের ফাহিম হাসান খান, কৃষি অনুষদের শেখ মিজানুর রহমান ও কৃষি অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আব্দুল মোমেন। তারা বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের আবাসিক ছাত্র।

সাদমান ট্রাভেল এজেন্সির পরিচালক ড. হাসানুজ্জামান বলেন, গত ২৫ জানুয়ারি আল-আমিন, শেখ মিজানুর রহমান ও রিয়াজুল হক তাদের এজেন্সির মাধ্যমে এবং বিএসএস ট্রাভেল এজেন্সির মাধ্যমে ফাহিম হাসান ও আব্দুল মোমেন ওমরাহ পালনে সৌদি আরব যান। সেখানে পৌঁছানোর পর ওমরাহ না করে তারা অন্য কোথাও চলে যান। পরিবারের লোকজন একবার খোঁজ নিতে অফিসে এসেছিলেন।

পুলিশকে বিষয়টি জানানো হয়েছে কিনা- জানতে চাইলে তিনি বলেন, পরিবারের পক্ষ থেকে কোতয়ালি থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

নিখোঁজ ফাহিম হাসানের বাবা বলেন, তার ছেলে কী অবস্থায় কেমন আছেন, তা তিনি জানেন না। ওমরাহ পালনে যাওয়ার আগে সর্বশেষ কথা হয়। এরপর থেকে যোগাযোগ নেই।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আজাহারুল ইসলাম বলেন, তিনি ছুটিতে আছেন, এ বিষয়ে তার কিছু জানা নেই।

পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, ‘তারা ওমরাহ পালনের নামে কাজের সন্ধানে বিদেশে গেছেন, নাকি অন্য উদ্দেশ্যে- তা খোঁজ নেয়ার চেষ্টা চলছে।’

 

মিলন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়