ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘কুমিল্লার যানজট নিরসনে নাগরিকদেরও সচেতন হতে হবে’

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কুমিল্লার যানজট নিরসনে নাগরিকদেরও সচেতন হতে হবে’

কুমিল্লা শহরে যানজট নিরসনে নাগরিকদেরও সচেতন হওয়ার আহবান জানিয়েছেন কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়র জমির উদ্দিন খান জম্পি।

‘কুমিল্লা শহরে যানজট নিরসনে করণীয়’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

এ সময় কুমিল্লা সিটির নাগরিক সেবার মান কম উল্লেখ করে কুমিল্লা সিটি করপোরেশনের অনেক সীমাবদ্ধতার কথাও তুলে ধরেন প্যানেল মেয়র জম্পি। তিনি বলেন, ‘এ থেকে উত্তরণে সিটির নাগরিকদেরও সচেতন হতে হবে’।

এ সময় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন কুমিল্লা সিটি কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদি, কুমিল্লা ট্রাফিক বিভাগের টিআই কামাল উদ্দিন, কুমিল্লা জেলা মহিলা দলের সভানেত্রী সকিনা বেগম, চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাশেদা আক্তার, সদর দক্ষিণ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুলসহ অনেকেই।

আলোচনায় কুমিল্লা শহরের অবৈধভাবে সড়ক ও ফুটপাতে দোকান স্থাপন করে ফুটপাত দখল করা, বাণিজ্যিক ভবন ও প্রাইভেট ক্লিনিক ও মার্কেটসমূহে অপর্যাপ্ত গাড়ি পার্কিং ব্যবস্থা, শহরের সড়কগুলো অপ্রশস্ত, রাস্তায় যত্রতত্র গাড়ি পার্কিং করা, ট্রাফিক পুলিশের তদারকির অভাব, অতিরিক্ত রিকশা ইত্যাদি বিষয়গুলো যানজটের বিভিন্ন কারণ হিসেবে আলোচনায় ওঠে আসে।

এ সময় কুমিল্লা জেলা ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র রিজিওনাল কো-অর্ডিনেটর আবুল বাশার, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ফেলো সৈয়দ রাজীব আহমেদ, সারওয়ার জাহান দোলন, মনোয়ারা সাকি ও সেলিনা পারভীন উপস্থিত ছিলেন।


ইমরুল/মাহি  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়