ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ৬ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে।

শুক্রবার বিকেল ৪টার দিকে উপজেলার সদর ইউনিয়নের হাবিবছড়া পাহাড়ের পাদদেশে বন্দুকযুদ্ধ হয়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ জানতে পারে হাবিরছড়া এলাকার পাহাড়ে একদল রোহিঙ্গা ডাকাত অবস্থান করছেন। পরে পুলিশ পরিদর্শক (তদন্ত) এ বি এম এস দোহার নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে গেলে তাদের লক্ষ্য করে ডাকাত দল গুলি ছোড়ে। পুলিশও কয়েক রাউন্ড গুলি করে।

ডাকাতরা পিছু হটলে ঘটনাস্থল থেকে পুলিশ রোহিঙ্গা অজি উল্লাহকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় পুলিশ পরিদর্শক (তদন্ত) এ বি এম এস দোহা, উপপরিদর্শক (এসআই) সাইফুদ্দিন ও কনস্টেবল খোকন মিয়া আহত হয়।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক নাইমা সিফাত বলেন, বিকেলে পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে এবং আহত তিন পুলিশ সদস্যকে হাসপাতালে নিয়ে আসে। গুলিবিদ্ধ ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। আহত তিন পুলিশ সদস্যকে চিকিৎসা দেয়া হচ্ছে।

ওসি প্রদীপ কুমার দাশ বলেন, কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পর বিকেল সাড়ে ৫টার দিকে অজি উল্লাহ মারা যায়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি। 

নিহত অজি উল্লাহ (৩০) মিয়ারমারের মংডু শহরে ইনসং গোদাপাড়ার বাসিন্দা সিরাজুল ইসলামের ছেলে। তিনি টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের ই-ব্লকের বাসিন্দা ছিলেন।

পুলিশ জানায়, অজি উল্লাহ রোহিঙ্গা ডাকাত জাকির আহমদের সেকেন্ড ইন কমান্ড ও তার ভাগ্নে।

পুলিশ ঘটনাস্থলে তল্লাশি করে সেনাবাহিনীর দুটি জ্যাকেট, র‌্যাবের পাঁচটি শাট, দুটি প্যান্ট, তিনটি এলজি, ১০ রাউন্ড তাজা গুলি ও ২২০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে।


রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়