ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জেএমবি সদস্য ৩ প্রকৌশলী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জেএমবি সদস্য ৩ প্রকৌশলী গ্রেপ্তার

টাইম বোমা বানিয়ে রাজধানীতে নাশকতা করার অভিযোগে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় সদস্য তিন প্রকৌশলীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় মাদ্রাসার এক শিক্ষকও গ্রেপ্তার হয়।  

আজ শনিবার দুপুরে র‌্যাব-১১ এর নারায়ণগঞ্জের আদমজী এলাকার সদরদপ্তরে সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল শুক্রবার দিবাগত রাতে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। তখন বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, মাশরুর আনোয়ার চৌধুরী, মোহাম্মদ কাওসার আলম ওরফে ফরহাদ নূর, আসিফ ইবতিয়াজ মোহাম্মদ রিবাত ও হাফেজ মো. রাকিবুল ইসলাম।

মাশরুর আনোয়ার চৌধুরী চট্টগ্রামের ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় হতে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে; মোহাম্মদ কাওসার আলম চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) হতে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে এবং আসিফ ইবতিয়াজ মোহাম্মদ রিবাত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) হতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ে পাস করা। হাফেজ রাকিবুল ইসলাম নারায়ণগঞ্জের একটি মাদ্রাসায় শিক্ষকতায় করেন।

ইমরান উল্লাহ সরকার বলেন, তারা টাইম বোমা তৈরি করে ঢাকা ও নারায়ণগঞ্জে নাশকতা সৃষ্টির চেষ্টা চালাচ্ছিলেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।


রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়