ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না’

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ১১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না’

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, ‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। তিনি ছিলেন সর্বকালের সেরা মানব। মহৎ ব্যক্তিত্বের অধিকারী এই মহামানবের আদর্শকে ধারণ করে আমাদের কাজ করতে হবে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় ১৩তম বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু যেমন দেশপ্রেমিক ছিলেন, তেমনি তারই কন্যা শেখ হাসিনাও একজন খাঁটি দেশপ্রেমিক। বিগত দিনে যারা রাষ্ট্র ক্ষমতায় ছিলেন, তারা গরীবের টাকা আত্মসাৎ করেছেন। দেশের সম্পদ লুটপাট করেছেন। এতিমের টাকা মেরে আদালত কর্তৃক দোষী সাব্যস্ত হয়ে এখন জেলে আছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তার ছেলে পলাতক রয়েছেন।’

‘বর্তমান সরকার আমানতের খেয়ানত করেনি বলেই দেশে উন্নয়নের জোয়ার বইছে’, বলেন মোজাম্মেল হক।

এ সময় বিশেষ অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ. ম রেজাউল করিম।  আরো ছিলেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা প্রশাসক এস. এম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ.কে.এম আনিছুর রহমানসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা এবং জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

উদ্বোধনী এই খেলায় শেখ রাসেল ক্লাব ও সাতক্ষীরা একাদশ অংশগ্রহণ করে। পরবর্তী খেলা আগামী ১৩ মার্চ শুক্রবার সকাল ৯টায় শেখ রাসেল ক্রীড়া চক্র বনাম গণমুখী সংঘ, ১৪ মার্চ ইউনুস আলী স্মৃতি সংসদ বনাম যশোরের ম্যাগপাই ক্লাব, ১৫ মার্চ ইউনাইটেড ক্রিকেট ক্লাব বনাম খুলনার বয়রার তরুণ সংঘ এবং ১৬ মার্চ ইয়াং বলাকা ক্রীড়া চক্র বনাম টাউন স্পোটিং ক্লাবের মধ্যে অনুষ্ঠিত হবে।


শাহীন/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়