ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

বগুড়ায় উপ-নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার দাবি

বগুড়া সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১৪ ৮:৩৯:৪৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-১৪ ১০:০১:৩৩ পিএম

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে উপ-নির্বাচন হবে আগামী ২৯ মার্চ। এ নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিতের দাবি জানিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী এ কে এম আহসানুল তৈয়ব জাকির।

শনিবার (১৪ মার্চ) বিকেলে বগুড়া জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

এ সময় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান শিল্পীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ তুলেছেন বিএনপির প্রার্থী।

কে এম আহসানুল তৈয়ব জাকির অভিযোগ করেছেন, তার কর্মী ও সমর্থকদের মারপিট, নির্বাচনী প্রচারের মাইক ভাঙচুর, ভয়ভীতি প্রদর্শন, মামলা দিয়ে হয়রানি, বিএনপির অফিস ভাঙচুর করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী-সমর্থকরা।

সংবাদ সম্মেলনে ধানের শীষ প্রতীকের প্রার্থী জাকির বলেন, আওয়ামী লীগের প্রার্থী ও তার সমর্থকরা পুরো নির্বাচনী এলাকায় বিভীষিকাময় পরিস্থিতি তৈরি করেছে। মনোনয়নপত্র দাখিলের দিন থেকে এখন পর্যন্ত নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে শোডাউন করছেন তিনি। নন-এমপিও শিক্ষকদের নানা প্রলোভন দেখিয়ে নৌকার পক্ষে ভোটকেন্দ্রে কাজ করতে উদ্বুদ্ধ করে ভোট ডাকাতির নীলনকশা করা হয়েছে।

সংবাদ সস্মেলনে উপস্থিত ছিলেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম মো. সিরাজ, দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা ও বগুড়া পৌর মেয়র অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান, সাবেক সংসদ সদস‌্য হেলালুজ্জামান তালুকদার লালু ও কাজী রফিকুল ইসলাম, বিএনপি নেতা অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম, ফজলুল বারী তালুকদার বেলাল, আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন, মাহবুবর রহমান হারেজ, রেজাউল করিম বাদশা, এম আর ইসলাম স্বাধীন, কে এম খায়রুল বাশার, ওমর ফারুক খান, হামিদুল হক চৌধুরী হিরু, মাফতুন আহমেদ খান রুবেল, সহিদ উন নবী সালাম, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, ছাত্রদলের সভাপতি আবু হাসান ও সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ।

গত ১৮ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসনটি শূন‌্য হয়।


বগুড়া/আখতারুজ্জামান/রফিক

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : বগুড়া, রাজশাহী বিভাগ