ঢাকা, রবিবার, ১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

ফেনীতে মুরগি পঁচার দুর্গন্ধে মানুষ অতিষ্ঠ

ফেনী সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১৪ ৮:৫০:৩০ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-১৪ ৮:৫০:৩০ পিএম

ফেনীর সদর উপজেলার ধলিয়া ইউনিয়নে মুরগি পঁচার দুর্গন্ধে মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।

কালিদাস পাহালিয়া নদী থেকে একটি খাল ধলিয়া ইউনিয়নে প্রবাহিত। খালের পাড়ে গড়ে উঠেছে ২০-২৫টি পোল্ট্রি ফার্ম। এ সব ফার্মের বর্জ্য ও মরা মুরগি পানিতে ফেলে পরিবেশ দূষিত করা হচ্ছে।

ফার্মের মালিকরা মরা মুরগি বস্তায় ভরে খালের মধ্যে ফেলায় দুর্গন্ধে দক্ষিণ লেমুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা স্কুলে বসতে পারছে না। ধলিয়া ইউনিয়নের দৌলতপুর, সাঁড়াশিয়া, মাছিমপুর, মোহাম্মদপুর গ্রামের মানুষ দুর্গন্ধে কষ্ট পাচ্ছে। খালের পাশে বসবাস করা মানুষ বেশি কষ্টে আছে।

বালুয়া চৌমুহনী প্রাইমারি স্কুল সংলগ্ন খালের পাশের দোকানদার জোতিন্দ্র দাস জানান, দুর্গন্ধে তার দোকান খুলে বসার উপায় নেই। মাছিমপুরের কৃষক মাদল হক জানান, খালের পানি দিয়ে এলাকায় কৃষি কাজ করা হয়। অথচ দুর্গন্ধে খালের পাশে যাওয়া যাচ্ছে না।

রাজারহাট বাজারের ব্যবসায়ী আবদুল হাকিম রনি জানান, এখানে রাজারহাট আশরাফিয়া মাদ্রাসা, এতিমখানা, মসজিদ ও বাজার রয়েছে। বাজারে ৫০-৬০টি দোকান রয়েছে। দুর্গন্ধে মানুষ বাজারে কম আসছে। এতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। বাচ্চারা মাদ্রাসায় যেতে চাচ্ছে না।

রাজারহাট বাজারের গ্রাম পুলিশ মো. রফিক জানান, তিনি খালে মরা মুরগি ফেলার প্রতিবাদ করায় ফার্মের মালিকরা তার ওপর ক্ষিপ্ত।

ধলিয়া ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আনোয়ার আহমদ মুন্সী জানান, এ বিষয়ে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার জন্য তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অনুরোধ করেছেন।


সৌরভ/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : ফেনী, চট্টগ্রাম বিভাগ
ট্যাগ :