ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

বাড়ি বাড়ি যাচ্ছেন ইউএনও!

কুষ্টিয়া সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২০ ১২:৪৫:০৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২০ ১২:৪৫:০৩ পিএম

হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন কি-না তা পর্যবেক্ষণের জন‌্য বাড়ি বাড়ি যাচ্ছেন কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুবায়ের হাসেন চৌধুরী।

শুক্রবার (২০ মার্চ) সকালেও এই কার্যক্রম অব‌্যাহত রয়েছে বলে নিশ্চিত করেছেন তিনি।

ইউএনও জুবায়ের হাসেন চৌধুরী জানান, সপ্তাহ খানেক আগে যারা প্রবাস থেকে দেশে ফিরেছেন এমন ব্যক্তিদের তালিকা প্রস্তুত করা হয়েছে। তারা সঠিকভাবে হোম কোয়ারেন্টাইন মানছেন কি-না তা যাচাই করতে বাড়ি বাড়ি যাওয়া হচ্ছে। কোন ভাবেই বিষয়টি আর হালকা ভাবে নেয়া হচ্ছে না। বিষয়টি কঠোর মনিটরিং করা হচ্ছে।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, জেলায় বৃহস্পতিবার রাত ৮টা পর্যন্ত ৭৫ জনকে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করার জন্য নির্দেশ দেওয়া হচ্ছে।

ইউএনও আরো জানান, এই মুহূর্তে সদর উপজেলায় ২১ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এর মধ্যে ইতালি প্রবাসী দুইজন রয়েছে। এদের বিষয়ে কঠোরভাবে মনিটরিং চালানো হচ্ছে। বাইরে বের হলে বা কোথাও যাওয়ার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি প্রতিটি ইউনিয়নে ২১ সদস্য ও ওয়ার্ড পর্যায়ে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হচ্ছে। এরা করোনা বিষয়ে মানুষকে সচেতন করবে। এছাড়া, সকল চেয়ারম্যানদেকের কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে।


কাঞ্চন/বুলাকী

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : কুষ্টিয়া, খুলনা বিভাগ
ট্যাগ :