ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লক্ষ্মীপুরে দোকান বন্ধের নির্দেশ, ক্ষুব্ধ ব‌্যবসায়ীরা

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ২০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লক্ষ্মীপুরে দোকান বন্ধের নির্দেশ, ক্ষুব্ধ ব‌্যবসায়ীরা

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত লক্ষ্মীপুর শহরের পোশাক, জুতা ও প্রসাধন সামগ্রীর দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে লক্ষ্মীপুর বণিক সমিতি।

শুক্রবার (২০ মার্চ) বিকেলে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও লক্ষ্মীপুর বণিক সমিতির সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু দোকানে দোকানে গিয়ে এ নির্দেশ দেন।

বণিক সমিতির চেয়ারম্যানের নির্দেশ শুনে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব‌্যক্ত করেছেন ব্যবসায়ীরা। তারা বলছেন, করোনা আতঙ্কে শহরে মানুষের চলাচল কমেছে। এতে বেচাকেনাও কমেছে। ১১ দিন দোকান বন্ধ রাখলে ঋণ পরিশোধ ও দোকান ভাড়ার টাকা দিতে সবাইকে হিমশিম খেতে হবে। 

লক্ষ্মীপুর বণিক সমিতির সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু বলেছেন, করোনা প্রতিরোধে বণিক সমিতির পক্ষ থেকে জামা-কাপড়, জুতা ও কসমেটিকসের দোকানগুলো ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয় সূত্র জানিয়েছে, এ জেলায় ৪৬০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের মধ্যে ৪৫৮ জন প্রবাসী ও দুজন ঢাকার একটি কারখানার শ্রমিক। স্থানীয় স্বাস্থ্যকর্মীরা তাদেরকে নিয়মিত পর্যবেক্ষণ করছেন।

চলতি মাসে ৩ হাজার ৬৬২ জন প্রবাসী লক্ষ্মীপুরে ফিরেছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ হাজার ২১৪ জন প্রবাসীর খোঁজ পাওয়া যায়নি।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ড. আবদুল গাফ্ফার বলেছেন, এ জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত কেউ নেই। ৪৬০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে দোকানপাট বন্ধ কিংবা জেলা লকডাউন করার মতো পরিস্থিতি এখনো সৃষ্টি হয়নি।


লক্ষ্মীপুর/ফরহাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়