ঢাকা, শুক্রবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

কোচিং সেন্টার সিলগালা, ১ জনের কারাদণ্ড

জেলা প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২১ ১:০৯:১৮ এএম     ||     আপডেট: ২০২০-০৩-২১ ১:৫১:১১ এএম

নরসিংদী শহরের ব্রাহ্মন্দীতে অবস্থিত 'প্রস্তুতি কোচিং' নামে একটি প্রতিষ্ঠানে শুক্রবার (২০ মার্চ) অভিযান পরিচালনা করেছে নরসিংদী জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

করোনাভাইরাস বর্তমানে বিরাজমান পরিস্থিতিতে সরকার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে। এরপরও সরকারের ওই নির্দেশনাকে ওপেক্ষা করে কোচিং সেন্টার পরিচালনা করা হচ্ছে এমন অভিযোগে ওঠে। 

নরসিংদী জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো: শাহরুখ খান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকতের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত কোচিংয়ে দুই শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে প্রতিষ্ঠানের কার্যক্রম চালু দেখতে পায়। পরে প্রতিষ্ঠানের কর্মকর্তা আতিক উল্লাকে ১০দিনের কারাদণ্ড ও তানিয়া নামে আরেক কর্মচারীকে ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১০ দিনের কারাদণ্ড প্রদান করেন আদালত।

এসময় প্রতিষ্ঠানের প্রধান মাহবুবুর রহমান মুকুল পলাতক থাকায় অপর ৭ জন শিক্ষক তাদের দোষ শিকার করে ক্ষমা প্রার্থনা করায় তাদের অব্যাহতি দেওয়া হয়।

এসময় সরকারের নির্দেশনা অমান্য করে প্রতিষ্ঠান পরিচালনা করায় ভ্রাম্যমান আদালতের রায়ে প্রতিষ্ঠানটি অনির্দিষ্টকালের জন্য সিলগালা করে দেন জেলা শিক্ষা অফিসার গৌতম মিত্র।


গাজী হানিফ মাহমুদ/নাসিম 

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : নরসিংদী, ঢাকা বিভাগ