ঢাকা, শুক্রবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা: নির্দেশ অমান‌্য করে চলছে কোচিং সেন্টার

লক্ষ্মীপুর প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২১ ৪:৩১:০১ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২১ ৪:৪৪:৫০ পিএম

করোনা মোকাবিলায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। তবে, সে নির্দেশ অমান‌্য করে লক্ষ্মীপুরে এখনো কোচিং সেন্টার খোলা রাখা হয়েছে।

শনিবার (২১ মার্চ) সকালে লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজ, লক্ষ্মীপুর সরকারি কলেজ ও হাউজিং রোডসহ কয়েকটি এলাকায় দেখা গেছে, কোচিং সেন্টারগুলোয় ক্লাস চলছে।

কোচিং সেন্টারের ছোট ছোট কক্ষে গাদাগাদি করে বসে ক্লাস করছেন শিক্ষার্থীরা। করোনা প্রতিরোধে সতর্কতামূলক ব‌্যবস্থাও নেননি অনেকে।

বিপ্লব কোচিং সেন্টারের মালিক ও লক্ষ্মীপুর কমার্স কলেজের শিক্ষক পরিচয়দানকারী মো. বিপ্লব বলেন, ‘সরকারি নির্দেশনা পাওয়ার পর সেন্টার বন্ধ করে দিয়েছি। আজ শিক্ষার্থীরা ভুলে চলে আসায় বাড়ির কাজ দেখিয়ে দিচ্ছি, কোচিং করাচ্ছি  না।’

তবে. অনেক শিক্ষার্থী ও অভিভাবক অভিযোগ, সরকারি নির্দেশ অমান‌্য করে শিক্ষকরা কোচিং সেন্টার খোলা রেখেছেন। এজন্য প্রতিদিনই কোচিংয়ে যেতে হচ্ছে শিক্ষার্থীদের।

অনেক ছাত্রছাত্রী একসঙ্গে লেখাপড়া করা ঝুঁকিপূর্ণ বলে মনে করেন শিক্ষার্থী-অভিভাবকরা। পরদিন থেকে সন্তানকে কোচিংয়ে পাঠাবেন না বলে জানিয়েছেন কিছু অভিভাবক। করোনাভাইরাস থেকে রক্ষা পেতে কোচিং সেন্টারগুলো বন্ধ করার জন্য সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

কোচিং সেন্টার বন্ধ করার দায়িত্ব জেলা শিক্ষা অফিসের বলে মনে করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। তাই এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি তিনি।

লক্ষ্মীপুর জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক মো. ইব্রাহীম খলিল বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখতে বলা হয়েছে। কেউ আদেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ কোনো শিক্ষক ও কোচিং সেন্টারের বিরুদ্ধে অভিযোগ পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।


লক্ষ্মীপুর/ফরহাদ/রফিক

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : লক্ষ্মীপুর, চট্টগ্রাম বিভাগ
ট্যাগ :