ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রংপুরে করোনা আতঙ্কে কয়েকটি ক্লিনিকে ডাক্তার নেই

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৩, ২২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুরে করোনা আতঙ্কে কয়েকটি ক্লিনিকে ডাক্তার নেই

রংপুরে কয়েকটি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনেস্টিক সেন্টারে ডাক্তাররা রোগী দেখছেন না। করোনাভাইরাস আতঙ্কে ব্যক্তিগত সুরক্ষা না থাকায় তারা রোগী দেখা বন্ধ করেছেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ডাক্তার জানিয়েছেন।

তবে ডাক্তারদের সংগঠন স্বাচিবের নেতারা বলছেন, সাংগঠনিকভাবে রোগী দেখা বন্ধ করার সিদ্ধান্ত হয়নি। তবে কোনো কোনো ডাক্তার ব্যক্তিগতভাবে রোগী দেখা বন্ধ করেছেন। এটি তাদের ব্যক্তিগত বিষয়।

রোববার সকালে নগরীর ধাপ পুপলার ডায়াগনেস্টিক সেন্টার, ডক্টর ক্লিনিক (২)সহ কয়েকটি ক্লিনিকে গিয়ে দেখা গেছে, সেখানে ডাক্তাররা রোগী দেখছেন না। সেখানে দায়িত্বরতরা বলছেন ডাক্তার নেই। অনেক রোগী চিকিৎসা না নিয়ে ফেরত যাচ্ছেন।

এহাসানুল হক নগরীর ডক্টর ক্লিনিক(২)-এ ডাক্তার দেখাতে যান। সেখানে গিয়ে শোনেন ডাক্তার নেই। তিনি চিকিৎসা না নিয়ে ফেরত আসেন। তার মতো অনেক রোগী ডাক্তার না পেয়ে ফেরত আসেন।

নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক ডাক্তার জানান, ব্যক্তিগত সুরক্ষা না থাকায় বেসরকারি পর্যায়ে অনেক ডাক্তার রোগী দেখা বন্ধ করে দিয়েছেন। 

রংপুরের সিভিল সার্জন ডা. হিরন্ব কুমার রায় জানান, বিষয়টি তিনি শুনেছেন। তবে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেবেন। 

স্বাচিবের সভাপতি রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুর নবী লাইজু জানান, তারা সুরক্ষা চান ঠিকই; তবে রোগী দেখা বন্ধ করে নয়। স্বাস্থ্য বিভাগে ছুটি বাতিল করা হয়েছে। ডাক্তাররা চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন। তবে কেউ যদি রোগী না দেখেন সেটি তার ব্যক্তিগত ব্যাপার।

রংপুর ডক্টর’স ক্লিনিকের অতিরিক্ত পরিচালক মেরাজুল মুরসালিন জানান, ডাক্তারা তাদের কাছে সুরক্ষা সামগ্রী চেয়েছিলেন। তারা তা সরবরাহ করেছেন। ক্লিনিকের মূল শাখায় চিকিৎসাসেবা অব্যাহত রয়েছে। তবে ডক্টর ক্লিনিক(২) ইউনিটের ডাক্তাররা রোগী দেখছেন না বলে তিনি জানান। 


রংপুর/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়