ঢাকা, বৃহস্পতিবার, ১৮ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

সেনাবাহিনীর প্রচারণায় রাস্তা ছেড়ে ঘরে সচেতন মানুষ

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৬ ৬:১৪:৪৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৬ ৬:১৪:৪৯ পিএম

জনসমাগম বন্ধ করতে রাজশাহীর পথে-পথে জনসচেতনতামূলক প্রচারণায় নেমেছে সেনা বাহিনী। বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে রাজশাহী মহানগরীসহ আশেপাশের জেলা-উপজেলায় সেনাবাহিনীর সদস্যদের মাইকিং করতে দেখা গেছে। পুলিশ বাহিনী সদস্যরাও এই প্রচারণায় অংশ নিয়েছেন। এতে সচেতন হয়েছে জনগণ। খুব প্রয়োজন না হলে রাস্তায় বের হচ্ছেন না কেউ।  

বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর প্রাণকেন্দ্র সাহেববাজার জিরোপয়েন্ট, নিউমার্কেট, শিরোইল বাসস্ট্যান্ড, শহীদ কামারুজ্জামান চত্বর, বর্ণালী মোড়, লক্ষ্মীপুর মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে দেখা গেছে, সাধারণ মানুষের উপস্থিতি কম। চলছে না গণপরিবহন। তবে, দুই-একটি অটোরিকশা চলতে দেখা গেছে।

শহরের সব মার্কেট ও দোপানপাট বন্ধ। কেবল ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা। সিটি করপোরেশনের পক্ষ থেকে নগরীর রাস্তায় গাড়ির মাধ্যমে জীবাণুনাশক ছেটানো হচ্ছে। চলছে মাইকিং। কিছুক্ষণ পরপরই কানে ভেসে আসছে, ‘সব নিজ নিজ ঘরে থাকুন। জরুরি প্রয়োজন ছাড়া কেউ  ঘর থেকে বের হবেন না। বাইরে অবস্থানকালে মুখে মাস্ক ও হাতে গ্লাভস ব্যবহার করুন। একাধিক মানুষ একসঙ্গে চলাচল করবেন না। সামাজিক দূরত্ব বজায় রাখুন। কাশি শিষ্টাচারসহ স্বাস্থ্যবিধি মেনে চলুন।’

জানতে চাইরে রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক বলেন, ‘বুধবার থেকে বেশ ফাঁকা দেখা গেছে। প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে ঘরে থাকতে বারবার অনুরোধ করা হয়েছে। জনগণও অনুরোধ রক্ষা করেছে। আশা করি, মানুষ আরও সচেতন হয়ে উঠবে।’ সবার চেষ্টায় করোনা প্রতিরোধ সম্ভব হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।


তানজিমুল হক/এনই

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : রাজশাহী, রাজশাহী বিভাগ