ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মহাসড়কের পাশে বাঁশের হাট, ইজারাদারের জরিমানা

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪৮, ২৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মহাসড়কের পাশে বাঁশের হাট, ইজারাদারের জরিমানা

পাবনা জেলা প্রশাসনের নির্দেশ অমান্য করে পাবনার ভাঙ্গুড়ায় মহাসড়কের পাশে বাঁশের হাট বসানোর কারণে ইজারাদারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আশরাফুজ্জামান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই জরিমানা করেন।

ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান জানান, ভাঙ্গুড়ার ভেড়ামারা বাজারের আঞ্চলিক মহাসড়কের দুই পাশ দিয়ে প্রায় অর্ধ কিলোমিটার এলাকাজুড়ে বাঁশের হাট বসানো হয় প্রতি সপ্তাহে। এই হাটে কয়েক শতাধিক লোকের আগমন ঘটে। দুর্ঘটনার ঝুঁকি থাকায় স্থানীয় বাসিন্দারা হাট বন্ধ করে দিতে প্রধান ইজারাদার সেলিম হোসেনকে অনুরোধ করেন।

কিন্তু তিনি তাদের অনুরোধ প্রত্যাখ্যান করে হাট চালিয়ে যেতে থাকেন। এ অবস্থায় স্থানীয় বাসিন্দারা বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান। পরে হাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রধান ইজারাদার সেলিম হোসেনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া, প্রশাসন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আর হাট বসাবে না মর্মে মুচলেকা দেন ওই ইজারাদার।

হাটের ইজারাদার সেলিম হোসেন জানান, একদিন হাট না বসালে অনেক টাকা ক্ষতি হয়। তাই সরকারি নির্দেশ অমান্য করে হাট বসানো হয়েছে। কিন্তু এরপর থেকে আর সরকারি নির্দেশ অমান্য করে হাট বসানো হবে না।

ইউএনও আরো জানান, এই সংকটময় মুহূর্তে এই ধরনের কাজ অত্যন্ত লজ্জার। সরকার যেখানে লোক সমাগম কমানোর চেষ্টা করে যাচ্ছে। তখন এই বাঁশের হাট বসানো ঠিক হয়নি। যে কারণে ইজারাদার সেলিম হোসেনকে জরিমানা করে মুচলেকা নেয়া হয়েছে।

 

শাহীন/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়