ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

করোনা সন্দেহে মারা যাওয়া ব‌্যক্তিসহ ৩ জনের নমুনা সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৫, ২৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা সন্দেহে মারা যাওয়া ব‌্যক্তিসহ ৩ জনের নমুনা সংগ্রহ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা মেডিক্যাল কলেজে হাসপাতালে (খুমেক) মারা যাওয়া সন্দেহে ব্যক্তি মোস্তাহিদুর রহমানসহ তিনজনের রোগের নমুনা সংগ্রহ করা হয়েছে।

সংগ্রহকৃত নমুনা পরীক্ষার জন্য জরুরি ভিত্তিতে বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতেই ঢাকায় পাঠানো হয়েছে।

এছাড়া, করোনা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য স্বাস্থ্য বিভাগের একটি টিম বর্তমানে খুলনায় অবস্থান করছে।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. শৈলেন্দ্র নাথ বিশ্বাস বিষয়গুলো নিশ্চিত করেছেন।

ডা. শৈলেন্দ্র নাথ বিশ্বাস জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর স্থানীয়ভাবে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে তিনজনের স্যাম্পল সংগ্রহ ও লোক মারফত তা ঢাকার উদ্দেশে পাঠানো হয়েছে। এরমধ্যে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে মৃত ব্যক্তির নমুনাও রয়েছে।

মৃত মোস্তাহিদুরের স্যাম্পল সংগ্রহের পর তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। একই সঙ্গে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি চারজনের মধ্যে পুলিশ সদস্য ও শিক্ষিকার স্যাম্পলও সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর ঊর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এক ব্যক্তি। তার সঙ্গে একই হাসপাতালে পাশাপাশি বেডে চিকিৎসাধীন ছিলেন খুলনার মোস্তাহিদুর রহমান (৪৫)। পরে তাকে খুলনায় আনা হয়। ভর্তি করা হয় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি ওয়ার্ডে। বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি খুলনা মহানগরীর হেলাতলা এলাকার মৃত সাঈদুর রহমানের ছেলে।

 

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়