ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাস্তায় বের হলেই কান ধরে উঠবস

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাস্তায় বের হলেই কান ধরে উঠবস

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঘরের বাইরে চলাচল নিরুৎসাহিত করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কিন্তু রাজশাহী মহানগরীতে কম বয়সী ছেলেদের অপ্রয়োজনে বাইরে ঘোরাফেরা করতে দেখা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাস্তায় অবস্থানরত কিশোর-যুবকদের কান ধরে উঠবস করিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শুক্রবার (২৭ মার্চ) নগরীর অলকার মোড়, গণকপাড়া, সাহেববাজার জিরোপয়েন্ট, লক্ষ্মীপুরসহ বেশ কয়েকটি এলাকায় পুলিশ সদস্যরা রাস্তায় অবস্থানরত কিশোর-তরুণদের কান ধরে উঠবস করান। এ সময় মৃদু লাঠিচার্জও করা হয়। সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায় রাস্তায় অবস্থান করায় কয়েকজন যুবককে কান ধরে উঠবস করান র‌্যাব সদস্যরা।

আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের শক্ত পদক্ষেপে সাধারণ মানুষ সন্তোষ প্রকাশ করেছেন। নগরীর হড়গ্রাম এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক শাহাদত হোসেন বলেন, পুরো বিশ্ব এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে মাইকিং করে ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে। তারপরও মানুষ বাইরে বের হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ ব্যাপারে শক্ত পদক্ষেপ নেওয়ায় আমরা খুশি হয়েছি।

এ ব্যাপারে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপ-কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেছেন, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোড়ে মোড়ে টহল দিচ্ছেন। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হলেই তাকে শাস্তি দেওয়া হচ্ছে। ঘর থেকে যারা বিনাপ্রয়োজনে বের হবেন তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আরো কঠোর হবেন।

প্রশাসনের পক্ষ থেকে নগরবাসীকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে মাইকিং করা হচ্ছে। করোনা প্রতিরোধে নগরীর মোড়ে মোড়ে চলছে দিনভর মাইকিং।

এদিকে, শুক্রবার রাজশাহী শহরে বিভিন্ন মসজিদে সীমিত সংখ্যক মানুষ জুমার নামাজ পড়েন। অল্প সময়ের মধ্যে নামাজের আনুষ্ঠনিকতা শেষ করেন ইমামরা।



রাজশাহী/তানজিমুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়