ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

লক্ষ্মীপুরে সেনাবাহিনীর টহলে শূন্য হাটবাজার ও সড়ক

ফরহাদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ২৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লক্ষ্মীপুরে সেনাবাহিনীর টহলে শূন্য হাটবাজার ও সড়ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমাতে লক্ষ্মীপুরে সঙ্গরোধ নিশ্চিত করতে সেনাবাহিনীর টহল অব্যাহত আছে। নিয়মিত টহলের অংশ হিসেবে শুক্রবার (২৭ মার্চ) রায়পুর উপজেলার বিভিন্ন হাটবাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাজীব হোসেন ও শারমীন সুমির নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এসময় সেনাবাহিনীর টহলের খবর পেয়ে বিভিন্ন হাটবাজার ও উপজেলা সড়কগুলো জনশূন্য হয়ে পড়ে।

সূত্র জানায়, রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরিন চৌধুরীর নির্দেশনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের নিয়ে টহল পরিচালনা করা হয়। বাসাবাড়ি বাজার, বাবুরহাট বাজার, মধ্য বাজার, খাসেরহাট বাজার, হায়দরগঞ্জ বাজার ও মিতালি বাজারসহ উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে টহল দেওয়া হয়েছে। এসময় তারা জনগণকে সতর্ক করে, প্রয়োজন ছাড়া বাসা-বাড়ি থেকে বের না হওয়ার জন্য মাইকিং করে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা প্রশাসন সূত্র জানায়, পণ্যবাহী ট্রাকছাড়া মোটরসাইকেলসহ সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ। ওষুধের ফার্মেসি, মুদি ও কাঁচা পণ্যের দোকান ছাড়া চায়ের দোকানসহ অন্যসব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এরমধ্যে মুদি ও কাঁচা পণ্যের দোকান সন্ধ্যা ৬টার আগে বন্ধের নির্দেশনায় জেলাব্যাপী মাইকিং করে প্রচারণা চালানো হচ্ছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, লক্ষ্মীপুর শুক্রবার বিকেল পর্যন্ত হোমকোয়ারেন্টাইনের তালিকায় ১ হাজার ২১১ জন ছিলেন। এদের মধ্যে কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় ৬১৪ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এদিকে এখনো পর্যন্ত বিদেশফেরত ব্যক্তি এবং কাশি, জ্বর ও সর্দির সমস্যা থাকায় চারজনকে সোয়াব পরীক্ষার জন্য আইইডিসিআর’এ পাঠানো হয়েছে। এরমধ্যে তিনজন করোনা আক্রান্ত নন,বাকি একজনের ফলাফল এখনো আসেনি।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গাফ্ফার বলেন, এখনো পর্যন্ত জেলায় কোন করোনা রোগী শণাক্ত হয়নি। এছাড়া সঙ্গরোধ নিশ্চিত করতে ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে সেনাবাহিনীর টহল চলছে। হোমকোরেন্টাইনে থাকা ব্যক্তিদেরকে স্থানীয় স্বাস্থ্যকর্মীদের দিয়ে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

 

লক্ষ্মীপুর/ফরহাদ হোসেন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়