ঢাকা, রবিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

প্রশাসন তৎপর, তবু লোকজন হাটবাজারে

লালমনিরহাট সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-৩০ ১০:০৩:১৩ এএম     ||     আপডেট: ২০২০-০৩-৩০ ১০:৪৯:২০ এএম

করোনা পরিস্থিতিতেও লালমনিরহাট জেলার হাটবাজারে গত কয়েকদিন ধরেই আগের মতো বাজার সওদা করছেন মানুষজন।

রোববারও (২৯ মার্চ) অনেক হাটবাজারে লোক সমাগম স্বাভাবিক দেখা গেছে।

আদিতমারীর নামুড়ী বাজারে সায়েম মিয়া নামের একজন জানান- তারা কৃষক, তাদেরকে বাজারে আসতেই হয়।তারা যদি তাদের উৎপাদিত পণ্য বাজারজাত করতে না পারে, তাহলে তাদের জীবিকা নির্বাহ করা কঠিন হয়ে যাবে। তাদের জীবিকার জন্য খোলা নেই দ্বিতীয় কোন পথ।

এদিকে এসব হাটবাজার নিয়ন্ত্রণে জন্য প্রশাসনের তৎপরতা রয়েছে, মোবাইল কোর্টও পরিচালিত হচ্ছে। মানুষকে ঘরে থাকতে প্রচারণাও চলছে।যতটুকু প্রচারণা চলছে তাতে কাজ হচ্ছেনা বলে মনে করছেন সচেতন মহল।

আবার অসহায় ও দুস্থদের সাহায্যেও উপজেলা প্রশাসন তৎপর। প্রতিটি উপজেলায় গঠিত ইউনিয়ন কমিটির মাধ্যমে দুর্যোগ মোকাবেলার মানবিক সাহায্যের চাল ইতোমধ্যেই বিতরণ করছেন তারা। প্রতিটি উপজেলায় এক লাখ পাঁচ হাজার টাকা এবং তিন মেট্রিক টন করে চাল বিতরণ করা হয়েছে।

জেলায় বরাদ্দকৃত ১০০ মেট্রিক টন চালের মধ্যে আজ সোমবার (৩০ মার্চ) পাটগ্রাম উপজেলায় ১৩, হাতিবান্ধা উপজেলায় ১৪, কালিগঞ্জ উপজেলায় ১৪ এবং আদিতমারী উপজেলায় ১৩ মে. টন চাল বিতরণ করা হবে।

আতিদমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনসুর উদ্দিন  জানান, গঠিত ইউনিয়ন কমিটিগুলো ইউপি সদস্য, শিক্ষক, সরকারি কর্মচারী, রেডক্রিসেন্ট, স্কাউট, ইমাম, ব্যবসায়ী ও আনসারদের সমন্বয়ে গঠিত হয়েছে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর জানান, দুর্যোগ মোকাবেলার চালগুলো যেখানে দরকার সেখানেই দেয়া হবে, এমন নির্দেশনা দেওয়া আছে। কোন জায়গায় একজন দুস্থ থাকলে তাকেও দেয়া হবে।

 

ফারুক আলম/টিপু

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : লালমনিরহাট, রংপুর বিভাগ