ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাসন্তী ‍পূজার টাকায় খাবার পেলো দুস্থরা

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩২, ৩০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাসন্তী ‍পূজার টাকায় খাবার পেলো দুস্থরা

করোনা পরিস্থিতির কারণে এবার বাসন্তী পূজার আয়োজন করছে না নেত্রকোনা শহরের পাটপট্টি পূজা মন্দির কমিটি। বরং মানবিক ডাকে সাড়া দিয়ে পূজার টাকায় খাদ‌্য সামগ্রী কিনে তা দরিদ্রদের মাঝে বিলিয়ে দেওয়া হয়েছে।

গত ১৫ বছর ধরে নেত্রকোনা শহরের পাটপট্টি পূজা মন্দিরে সর্বজনীন বাসন্তী পূজা উদযাপন হয়ে আসছে। এ বছরও পূজার প্রস্তুতি নিয়েছিল কমিটি। ৩০ মার্চ থেকে পাঁচ দিনব্যাপী পূজা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এরই মধ্যে কমিটির সদস্যবৃন্দসহ বিভিন্নজনের কাছ থেকে প্রায় এক লাখ টাকাও সংগ্রহ করেছিলেন তারা। কিন্তু করোনা পরিস্থিতি বিবেচনায় শেষ পর্যায়ে এসে তারা এবার পূজা না করার সিদ্ধান্ত নেন। পরে সংগৃহীত টাকায় সব ধর্মের তিন শতাধিক দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

কমিটির সদস্য উজ্জ্বল সাহা জানান, গতকাল রোববার ও আজ সোমবার (৩০ মার্চ) নেত্রকোনা পৌর এলাকার মালনী, আদর্শ গ্রাম, ইসলামপুর, ঋষিপাড়া ও উড়িয়াপাড়া প্রভৃতি এলাকার নিম্ন আয়ের বা অস্বচ্ছল পরিবারগুলোকে বাড়িতে বাড়িতে গিয়ে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে আছে- চাল, ডাল, তেল, লবণ, সাবান, সাবানের গুড়া ও খাবার স্যালাইন।

পাটপট্টি পূজা কমিটির সদস্য ঝন্টু সাহা বলেন, ‘করোনা পরিস্থিতিতে জন সমাগম এড়াতেই আমরা পূজা না করার সিদ্ধান্ত নিয়েছি। কমিটির সব সদস্য এবং স্থানীয় হিন্দু সম্প্রদায়ের প্রত্যেকে আমাদের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।’


সঞ্জয় সরকার/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়