ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কোয়ারেন্টাইন থেকে করোনার লক্ষণ নিয়ে চিকিৎসক হাসপাতালে

রুদ্র রুহান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ৩০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোয়ারেন্টাইন থেকে করোনার লক্ষণ নিয়ে চিকিৎসক হাসপাতালে

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকা বরগুনার এক চিকিৎসক আইসোলেশনে ভর্তি হয়েছেন। সোমবার বিকেল তিনটার দিকে ওই চিকিৎসক বরগুনা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে আইসোলেশনে ভর্তি হন।

জানা গেছে, করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় ওই চিকিৎসক গত বৃহস্পতিবার থেকে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় করোনাভাইরাসের উপসর্গ না কমে তার স্বাস্থ্যের অবনতি হয়। এজন্য স্বেচ্ছায় তিনি বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন।

ভর্তির সঙ্গে সঙ্গেই হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে। এরপর বরগুনা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে একটি গাড়িতে করে ঢাকার রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা কেন্দ্রে (আইইডিসিআর) নমুনা পাঠানো হয়।

আগামীকাল মঙ্গলবার সকালে ওই চিকিৎসকের নমুনা আইইডিসিআরে পৌঁছাবে।

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান বলেন, ‘ওই চিকিৎসকের নমুনা সংগ্রহ করে আমরা ঢাকা পাঠিয়েছি। তার নমুনা পরীক্ষা শেষে আইইডিসিআর প্রতিবেদন তৈরি করবে। এই প্রতিবেদন প্রস্তুত হলে ওই চিকিৎসকের বিষয়ে জানা যাবে।’

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, ‘করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় এক চিকিৎসকের নমুনা সংগ্রহ করা হয়েছে, এটা জানতে পেরে আমরা সেই নমুনা বিশেষ ব্যবস্থাপনায় ঢাকায় পাঠিয়েছি। ওই চিকিৎসকের বিষয়ে বরগুনার সিভিল সার্জনের সঙ্গে আমার কথা হয়েছে। ওই চিকিৎসক এমনিতে ভালো আছেন এবং সুস্থ আছেন।’


বরগুনা/রুদ্র রুহান/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়