ঢাকা, শনিবার, ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

‘ওয়ালটনের মতো এগিয়ে আসুন’

লালমনিরহাট সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-৩১ ১০:২৯:৪৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-৩১ ১০:৫৫:১২ পিএম

করোনার প্রভাবে দরিদ্র শ্রেণির মানুষের কষ্ট লাঘবে এগিয়ে এসেছে দেশের ইলেক্ট্রনিক জায়ান্ট ওয়ালটন। ইতোমধ‌্যে ওয়ালটন দেশের বিভিন্ন স্থানে দরিদ্রশ্রেণির মানুষকে খাদ‌্যসামগ্রী বিতরণ করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে। সেই ধারাবাহিকতায় লালমনিরহাটেও খাদ‌্যসামগ্রী বিতরণ করেছে ওয়ালটন।

মঙ্গলবার (৩১ মার্চ) লালমনিরহাট জেলা সদরের দুটি আউটলেট থেকে দুস্থ ও নিম্ন আয়ের মানুষের বাড়ি বাড়ি খাদ‌্যসামগ্রী পৌঁছে দিয়েছে ওয়ালটনের কর্মীরা। এদিন ৭০টি বাড়িতে খাদ‌্যসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া গতকাল সোমবার (৩০ মার্চ) জেলার হাতীবান্ধা উপজেলায় ওয়ালটনের পক্ষ থেকে ৫০টি দরিদ্র পরিবারকে খাদ‌্যসামগ্রী দেওয়া হয়।

এসব খাদ‌্যসামগ্রীর মধ‌্যে- পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি পেঁয়াজ, আধা কেজি ডাল, আধা কেজি লবণ ও আধা লিটার ভোজ‌্য তেল ছিল।

ওয়ালটনের লালমনিরহাট প্লাজার ম্যানেজার কবির আহমেদ এবং হাতিবান্ধা প্লাজার ম‌্যানেজার আশিষ রায় জানান, ওয়ালটন সবসময় মানুষের পাশে আছে। দেশের এই পরিস্থিতিতে দরিদ্র ও নিম্ন আয়ের মানুষকে সহায়তা দিতে কোম্পানির নির্দেশনা রয়েছে। তাই ওয়ালটনের কর্মীরা অন‌্যান‌্য জেলার মতো লালমনিরহাটেও মানুষের বাড়ি বাড়ি খাদ‌্যসামগ্রী পৌঁছে দিচ্ছে।

লালমনিরহাটের জেলা প্রশাসক (ডিসি) আবু জাফর রাইজিংবিডিকে বলেন, ‘দেশের এই দুর্দিনে ওয়ালটনের মতো করে অন্য কোম্পানিগুলোও এগিয়ে এলে দরিদ্র মানুষের উপকার হয়। মানবিকতার স্বার্থে দেশের বড় কোম্পানিগুলোকে বলব, আপনারও ওয়ালটনের মতো করে এগিয়ে আসুন। আপনাদের আমরা তাদের স্বাগত জানাব। সমাজের বিত্তবানরাও এগিয়ে এলে খুবই ভাল হয়।’

তিনি আরও বলেন, ‘এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীও বিত্তবানদের প্রতি আবেদন জানিয়েছেন। যারা কাজ হারিয়েছেন, সরকারিভাবে তাদের সহযোগিতা করা হচ্ছে। পাশাপাশি সমাজের স্বচ্ছলরাও এগিয়ে এলে ভালো হয়।’

হাতিবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন জানান, দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর জন‌্য ওয়ালটনসহ প্রত্যেকটি বেসরকারি প্রতিষ্ঠান এবং ব্যক্তিকে সাধুবাদ জানাই। দেমের এই ক্রান্তিকালে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানো উচিত।

মানবিক কাজে ওয়ালটন মাঠে কাজ করছে। এসব কাজে প্রশাসনের পক্ষ থেকে গাইডলাইন ও তথ্য দিয়ে ওয়ালটনকে সাহায্য করা হবে বলে জানান তিনি।


ফারুক আলম/সনি