ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেলেন ৭ প্রবাসী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৩, ১ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেলেন ৭ প্রবাসী

গাজীপুরের কাপাসিয়ার উপজেলার ‘পাবুর ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে’ স্থাপিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থেকে ছাড়পত্র পেয়েছেন আরো ইতালি ফেরত সাত প্রবাসী।

বুধবার (১ এপ্রিল) সকালে তারা ছাড়পত্র পেয়ে নিজ নিজ বাড়ি ফিরে গেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল সালাম।

ডা. আব্দুল সালাম জানান, সকালে তাদের ছাত্রপত্র দেওয়া হয়েছে। পরে তাদের দুটি প্রাইভেটকার, একটি অ্যান্বুলেন্স ও একটি সিএনজিচালিত অটোরিকশা করে বাড়িতে পাঠানো হয়।

বর্তমানে ওই হাসপাতাল কোয়ারেন্টাইনে আরো দুইজন রয়েছেন। তাদের মধ্যে একজন ফটোসাংবাদিক ও আরেকজন প্রবাসী। কোয়রেন্টাইন শেষে আগামী ৪ এপ্রিল তারা ছাড়পত্র পাবেন।

ছাড়পত্র প্রদানের সময় কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাভোকেট আমানত হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল সালাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৪ মার্চ রাতে মেঘডুবির ২০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে স্থাপিত কোয়ারেন্টাইনে ঢাকার শাহজালান বিমান বন্দর থেকে পাঠানো ৪৪ প্রবাসীকে রাখা হয়েছিল।

প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করে পরদিন ১৫ মার্চ চারজনকে এবং এর পরেরদিন ১৬ মার্চ আরও চারজনকে অধিকতর পর্যবেক্ষণের জন্য ঢাকার উত্তরায় অবস্থিত কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে পাঠানো হয়।

সেখানে, একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। বাকি সাতজনকে গত ১৮ মার্চ রাতে গাজীপুরের কাপাসিয়া উপজেলার ‘পাবুর ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্র’ স্থাপিত কোয়রেন্টাইনে পাঠানো হয়েছিল। কোয়ানটাইন শেষে আজ তারা বাড়ি ফিরে যান।

এদিকে, গত ৩০ মার্চ মেঘডুবি ২০ শয্য বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কোয়ান্টাইনে থাকা ইতালি ফেরত ৩৬ প্রবাসী কেয়ারেন্টাইন শেষে বাড়ি ফিরে গেছেন।

 

গাজীপুর/হাসমত/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ