ঢাকা, রবিবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

দেশের বিভিন্নস্থানে খাদ্যসামগ্রী বিতরণ

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০১ ৭:০৩:৩৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০১ ১১:১৭:১৯ পিএম
খাদ্যসামগ্রী বিতরণ করছেন মেহের আফরোজ চুমকি এমপি

করোনাভাইরাসের সংক্রমণরোধে দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ওষুধ ও নিত্যপণ্যের দোকান ছাড়া সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। মানুষকে অতিপ্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না গিয়ে ঘরে থাকতে বলে হয়েছে। এতে খেটে খাওয়া নিম্নআয়ের মানুষ পড়েছে বিপাকে। তাদের আয়ের পথ বন্ধ হওয়ায় অনাহারে-অর্ধাহারে দিন কাটছে।

এ অবস্থায় সরকারি-বেসরকারি, স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও সামর্থবান ব্যক্তিদের পক্ষ থেকে অতিদরিদ্র মানুষের জন্য খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। বুধবারও দেশের বিভিন্নস্থানে তা বিতরণ করা হয়।

দেশের বিভিন্নস্থান থেকে আমাদের প্রতিবেদক, প্রতিনিধি ও সংবাদদাতারা এ সংক্রান্ত নিউজ পাঠিয়েছেন।

ধামরাই: 

ঢাকার ধামরাই উপজেলায় প্রায় ৪ হাজার পরিবারের পাশে দাঁড়িয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্জ্ব এম এ মালেক।

উপজেলার ১৬টি ইউনিয়নের ৪০টি গ্রামে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। এর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু ও পেঁয়াজ।

জনসমাগম এড়াতে তালিকা করে এলাকা ঘুরে ঘুরে তারা খাদ্যসামগ্রী বিতরণ করছেন। এম এ মালেক বলেন, সবাই যদি নিজের জায়গা থেকে এগিয়ে আসে, তাহলে এই দুর্যোগ এড়ানো সম্ভব।

গত ৪ দিনে উপজেলার অন্তত ৪ হাজার হতদরিদ্র ও দিনমজুর পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছেন বলে জানান তিনি।

গোপালগঞ্জ:

জেলায় কর্মরত সাংবাদিক ও চিকিৎসকদের ৫০টি পিপিই (পার্সোরাল প্রোটেকশন ইকুইপমেন্ট) ও হ্যান্ড গ্লোব দিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা বাবুল আক্তার বাবলা।

দুপুরে গোপালগঞ্জ রিপোটার্স ফোরামে সাংবাদিকদের হাতে পিপিই ও হ্যান্ড গ্লোব তুলে দেন জেলা আওয়ামী লীগের এই সদস্য।

এ সময় রিপোটার্স ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি মোজাম্মেল হোসেন মুন্না, সাধারণ সম্পাদক এস এম নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বাদল সাহা, অর্থ সম্পাদক সৈয়দ আকবর হোসেন, সদস্য একরামুল কবীর, রাজীব আহম্মেদ রাজু উপস্থিত ছিলেন।

এছাড়া, চিকিৎসকদরে জন্য পিপিই গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার মল্লিকের হাতে তুলে দেন তিনি।

গাজীপুর:

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নির্বাচনী এলাকর দুই হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন মেহের আফরোজ চুমকি এমপি।

সকাল থেকে সারা দিন ঘুরে ঘুরে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, আলু, তৈল, লবণ, সাবান ও পেঁয়াজ।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. মাজেদুল ইসলাম সেলিম জানান, নাগরী, মঠবাড়ী, তুমুলিয়া, জামালপুর, গোল্লারটেক, চাঁন্দেরবাগ, সাওরাইদ বাজার, বাড়িয়া, খুদে বরমি, আমতলী, জাঙ্গালীয়ায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে প্রকৃত হতদরিদ্রের খোঁজ-খবর নিয়ে তাদের হাতে এ সব খাদ্যসামগ্রী তুলে দেন। 

এ সময় তিনি বলেন, সদর উপজেলার পৌরসভা, সুহিলপুর, বুধল এবং তালশহর (পূর্ব)  ইউনিয়নে কর্মহীন দুস্থ ও অসহায় ৫২টি পরিবারে খাদ্যসামগ্রী দেওয়া হয়।

তিনি আরও বলেন, গত দুই দিন সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নে ২০টি ও মজলিসপুর ইউনিয়নে ২০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী দেওয়া হয়।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলে তিনি জানান।


সাব্বির/বাদল/মাইনুদ্দীন রুবেল/রফিক/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : ঢাকা, ঢাকা বিভাগ