ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পশ্চিমবঙ্গ থেকে ফিরেছেন আরো ৩৫ জন বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৬, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পশ্চিমবঙ্গ থেকে ফিরেছেন আরো ৩৫ জন বাংলাদেশি

লকডাউনের কারণে ভারতের পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় আটকা পড়া আরো ৩৫ জন বাংলাদেশি দেশে ফিরেছেন।

শনিবার (৪ এপ্রিল) সকালে যশোরের বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বিশেষ ব্যবস্থাপনায় দেশে আসেন তারা।

দেশে ফেরা ব্যক্তিদের মধ্যে পাঁচজনের দেহে উচ্চ তাপমাত্রা থাকায় তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। তাদের মধ্যে যশোরের একজন, মাগুরার একজন , গোপালগঞ্জের দুজন ও খুলনার একজন। বাকি ৩০ জনের স্বাস্থ্য পরীক্ষায় করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ পাওয়া যায়নি। তবে, তাদেরকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। তাদের হাতে বিশেষ সিল মারা হয়েছে।

বাংলাদেশ ও ভারতের দূতাবাস ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মধ্যে আলোচনার পর তাদেরকে দেশে ফেরার অনুমতি দেয় ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

বেনাপোলে দায়িত্বরত স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানিয়েছেন, দেশে ফেরা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার ক্ষেত্রে অধিক কড়াকড়ি ও সতর্কতা অবলম্বন করা হয়েছে। পাঁচজনের দেহে উচ্চ তাপমাত্রা পাওয়া গেছে।

বেনাপোল ইমিগ্রেশনের ওসি আহসান হাবীব জানান, ভারত থেকে ফেরা বাংলাদেশিদের বাড়ি যশোর, মাগুরা, নড়াইল, খুলনা, কুষ্টিয়া, গোপালগঞ্জ, পিরোজপুর প্রভৃতি জেলায়। তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে প্রত্যেকের পূর্ণাঙ্গ ঠিকানা ও মোবাইল ফোন নম্বর নেওয়া হয়েছে। নিজ নিজ জেলায় সেগুলো পাঠিয়ে দেওয়া হবে।

গতকাল শুক্রবার পশ্চিমবঙ্গ থেকে ৮১ জন বাংলাদেশি বেনাপোল চেকপোস্ট দিয়ে বিশেষ ব্যবস্থাপনায় দেশে ফিরেছিলেন।

 

যশোর/রিটন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়