ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নিজেদের উদ্যোগে মণিপুরীপাড়া ‘লকডাউন’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিজেদের উদ্যোগে মণিপুরীপাড়া ‘লকডাউন’

কোভিট-১৯ বা নভেল করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নিজেদের পাড়া ‘লকডাউন’ করেছে সিলেটের আম্বরখানার মণিপুরীপাড়ার বাসিন্দারা।

একই সঙ্গে পাড়ায় প্রবেশের প্রধান ফটকে টাঙিয়ে দেওয়া হয়েছে নির্দেশিকাও।

শনিবার (৪ এপ্রিল) আম্বরখানা মণিপুরীপাড়া কল্যাণ কমিটির উদ্যোগে পুরো পাড়াকে ‘লকডাউন’ করা হয়।

এসময়ে অতীব জরুরি কাজ ছাড়া বাসা থেকে কাউকে বের না হতেও বলা হয়েছে। একই সঙ্গে বহিরাগতদের প্রবেশের নিষেধাজ্ঞা জারিও করা হয়েছে।

মণিপুরীপাড়ার প্রধান ফটক এলাকায় গিয়ে দেখা গেছে, ফটকে তালা ঝুলছে। পাশেই অবস্থান করছেন একজন প্রহরী। ফটকে সাদা তিনটি ফেস্টুনে লাল রঙে বড় করে লেখা রয়েছে নির্দেশিকা।

এর একটিতে বড় করে ইংরেজিতে ‘STAY HOME, STAY SAFE’ ‘লকডাউন’ ‘LOCKDOWN’ শব্দ লেখা রয়েছে। এছাড়া অন্য দু’টিতে ‘বহিরাগত প্রবেশ নিষেধ’ এবং ‘করোনা প্রতিরোধে সামাজিক সচেতনতা গড়ে তুলুন’ লেখা রয়েছে।

মণিপুরীপাড়ার বাসিন্দা তানভীর আহমদ রুবেল বলেন, ‘করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে পাড়ার বাসিন্দারা নিজেদের উদ্যোগেই পাড়াকে লকডাউন ঘোষণা করেছেন। খুব প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হচ্ছেন না। একইভাবে বহিরাগত কাউকে পাড়ায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।’

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী বলেন, ‘করোনা প্রতিরোধে সচেতনতা প্রয়োজন। একই সঙ্গে জনসমাগম এড়িয়ে চলারও তাগিদ দেওয়া হচ্ছে। সেই সচেতনতা থেকে মণিপুরীপাড়ার বাসিন্দারা এই উদ্যোগ নিয়েছেন। ’

নিজেদের সুরক্ষায় এ পাড়ার বাসিন্দাদের এমন পদক্ষেপ প্রশংসনীয় বলেও মন্তব্য করেন তিনি।


সিলেট/নোমান/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়