ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সরকারি চাল কালোবাজারে বিক্রি, ডিলার গ্রেপ্তার

সুনামগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকারি চাল কালোবাজারে বিক্রি, ডিলার গ্রেপ্তার

সুনামগঞ্জের জগন্নাথপুরে সরকারি চাল কালোবাজারে বিক্রির অভিযোগে এক ডিলারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (৪ এপ্রিল) বিকালে স্থানীয় প্রশাসনের নির্দেশে ঘটনাস্থল গিয়ে ওই ডিলারকে গ্রেপ্তার করা হয়।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার ডিলার রবিন দেব পাইলগাঁও গ্রামের সাবেক ইউপি সদস্য অধির রঞ্জন দেবের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, গত শুক্রবার ভোরে উপজেলার পাইলগাঁও ইউনিয়নের স্বাধীন বাজারের চাল ডিলার রবিন দেব খাদ্যবান্ধব কর্মসুচির চাল কালোবাজারে বিক্রি করেছেন—এধরনের অভিযোগ খবর পেয়ে জগন্নাথপুর থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে ডিলারের দোকান তালাবদ্ধ অবস্থায় দেখতে পান। এসময় কোন লোকজনকে পুলিশ পায়নি।

বিষয়টি তদন্তের জন্য জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুমের নির্দেশে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুল রব শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে যান। তদন্তকালে দেখতে পান, মাস্টার রোলে যেসব দরিদ্র লোকজনের নাম তালিকাভূক্ত করা হয়েছে তাদের মধ্যে চাল বিতরণ না করে কালোবাজারে বিক্রি করে দেয়া হয়েছে।

ওই সময় করোনার সংক্রমণ প্রতিরোধে জনসচেতামূলক প্রচার এবং সামাজিক দুরুত্ব বজায় রাখতে মাঠে ছিলেন জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইয়াসির আরাফাত। এসময় তিনি ঘটনার সত্যতা পাওয়ায় তদন্তকারী কর্মকর্তাকে গ্রেপ্তারের নির্দেশ দেন। পরে তার নির্দেশনা মতো রবিন দেবকে গ্রেপ্তার করা হয়।

তদন্তকারী কর্মকর্তা জগন্নাথপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুর রব জানান, প্রাথমিক তদন্ত চাল বিতরণে অনিয়ম প্রমাণিত হওয়ায় রবিন দেবকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তকালে বিক্রি করা ৫ বস্তা চালের প্রমাণ মিলেছে। এ ব্যাপারে আমি বাদি হয়ে মামলা করেছি।

এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনএ) মাহফুজুল আলম মাসুম জানান, অভিযোগে পেয়ে একজন তদন্তকারী কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়। অনিয়মের দায়ে ডিলারকে গ্রেপ্তার করা হয়েছে। চাল কেলেঙ্কারি কোনভাবে বরদাশত করা হবে না। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে জগন্নাথপুর থানার ওসি আরো জানান, গ্রেপ্তার রবিনকে আজ সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হবে।


আল আমিন/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়