ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজশাহীর চিকিৎসকদের পিপিই দিলেন বাদশা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীর চিকিৎসকদের পিপিই দিলেন বাদশা

করোনাভাইরাসের কারণে চিকিৎসকরাও আতঙ্কে রয়েছেন। রাজশাহীর অনেক চিকিৎসক তাদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধ করে দিয়েছেন। বন্ধ রয়েছে বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে চিকিৎসকদের চেম্বার। এতে ভোগান্তিতে পড়েছেন রোগীরা।

এই ভোগান্তি দূর করতে চিকিৎসকের চেম্বার খোলার উদ্যোগ নিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশা।

চিকিৎসকরা যেন সুরক্ষিতভাবে চিকিৎসা কার্যক্রম চালিয়ে যেতে পারেন তার জন্য তাদের ব্যক্তিগত সুরক্ষা পোশাক (পিপিই) এবং গগলস দিয়েছেন তিনি।

রোববার (৫ এপ্রিল) সকালে রাজশাহী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলীর কাছে ৩৫ পিস পিপিই এবং সমপরিমাণ গগলস হস্তান্তর করেন তিনি।

বার বার ব্যবহারযোগ্য এসব পিপিই ও গগলস টিম ফার্মাসিউটিক্যালস থেকে সংগ্রহ করে আনেন ওয়ার্কার্স পার্টির সম্পাদক ফজলে হোসেন বাদশা।

এমপি বাদশা জানান, চিকিৎসকরা সরকারি দায়িত্ব পালনের পর বিকালে প্রাইভেট প্র্যাকটিস করে থাকেন। এতে রোগীরা সেবা পান। কিন্তু করোনাভাইরাস মোকাবিলায় ব্যক্তিগত সুরক্ষা না থাকার কারণে কোনো কোনো চিকিৎসক চেম্বার বন্ধ রাখছিলেন। এতে বিভিন্ন রোগীরা ভোগান্তিতে পড়েছিলেন। এই সংকট কাটাতে তিনি পিপিই সংগ্রহ করে আনেন। এখন বেসরকারি হাসপাতাল-ক্লিনিক কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলবেন, যেন রোগীদের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখে দ্রুত চেম্বারে চিকিৎসার ব্যবস্থা করা যায়।

বিএমএ’র জেলা সভাপতি ডা. এবি সিদ্দিকী জানান, করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগের লক্ষণ জ্বর-সর্দি-কাশি-শ্বাসকষ্ট। কিন্তু এর বাইরেও অনেক রোগী আছে। কেউ হার্টের, কেউ দুর্ঘটনার, কেউ শারীরিক অন্যান্য সমস্যার রোগী। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তাদের চিকিৎসাও কঠিন হয়ে পড়েছে। এ অবস্থায় এসব চিকিৎসাসামগ্রী তাদের কাজে দেবে। চিকিৎসকরা চেম্বারে বসতে পারবেন।

রাজশাহী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী বলেন, ‘চিকিৎসকরা চেম্বারে না বসার কারণে এখন অনেকেই কটাক্ষ করছেন। কিন্তু এমপি ফজলে হোসেন বাদশা চিকিৎসকদের সমস্যার কথা বিবেচনা করে পিপিই দিলেন। এ জন্য আমরা তাকে ধন্যবাদ জানাই। এখন গণপরিবহন বন্ধ থাকায় বিভাগের অন্যান্য জেলা থেকে রোগী আসছেন না। এসব পিপিই দিয়েই জেলার রোগীদের সেবা দেয়া সম্ভব হবে। এর ফলে রোগীরা উপকৃত হবেন।’

এগুলো হস্তান্তরের সময় পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, বিএমএ রাজশাহী শাখার সভাপতি ডা. এবি সিদ্দিকী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সহ-সভাপতি তবিবুর রহমান শেখ, রামেকের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. খলিলুর রহমানসহ অন্যান্য চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

রাজশাহী/তানজিমুল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়