ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বড়লেখার সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম আর নেই

মৌলভীবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বড়লেখার সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম আর নেই

মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনের সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে মারা গেছেন।

শনিবার দেশটির স্থানীয় সময় সন্ধ্যা ৫টা ৪০ মিনিটে স্থানীয় একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও চার মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রবিবার সকাল সিরাজুল ইসলামের ছেলে আনিসুল ইসলাম তাঁর বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাবা দীর্ঘদিন থেকে শ্বাসকষ্টে ভুগছিলেন। গতরাত বাংলাদেশ সময় সাড়ে ১১টায় আমার সঙ্গে ফোনে কথা হয়েছে। কিছুক্ষণ পর হঠাৎ অসুস্থবোধ করে মাটিতে পড়ে যান। পরে পরিবারের সদস্যরা তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে নেওয়ার পর চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, লাশ দেশে আনার চেষ্টা চলছে।

এদিকে মুক্তিযাদ্ধা সিরাজুল ইসলামের মৃত্যুতে তাৎক্ষিণকভাবে গভীর শোক ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন লন্ডন ইউকে-বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুনেজর আহমদ চৌধুরী।

তিনি বলেন, সিরাজুল ইসলামের মতো জনঘনিষ্ঠ রাজনীতিবিদ বড়লেখার মাটিতে আর জন্ম নেবেন না। তিনি হাকালুকি পাড়ের মাটি ও মানুষের জননেতা ছিলেন। তিন তাঁর সন্তানদের জন্য আর্থিক সম্পদ না রেখে গেলেও ব্যক্তি সিরাজুল ইসলাম বড়লেখার রাজনীতির একটি প্রতিষ্ঠান। ইতিহাস একদিন তাঁকে যথার্থ মূল্যায়ন করবে। বিনয়ী, বিচক্ষণ, বাগ্মী এ নেতাকে বড়লেখার মানুষ বহুকাল ভুলবে না।


সাইফুল্লাহ হাসান/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়