ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘সামাজিক দূরত্ব’ দখলের প্রতিযোগিতা

বগুড়া সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সামাজিক দূরত্ব’ দখলের প্রতিযোগিতা

বাজার নিয়ন্ত্রণে বগুড়াসহ সারা দেশে টিসিবি’র মাধ্যমে ন্যায্য মূল্যে পণ‌্য বিক্রি শুরু করছে সরকার। এসব পণ‌্য ন্যায্য মূল্যে পেতে টিসিবি’র ট্রাাকের সামনে উপচে পড়া ভিড় হয়।

ক্রেতাদের ভিড় সামলাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বগুড়ায় জেলা প্রশাসনের নির্দেশে টিসিবি’র ডিলাররা তিন ফুট দূরত্ব রেখে চিহ্ন দিয়ে রেখেছেন।

ক্রেতারা ভোর থাকতেই লাইনে দাঁড়ানোর স্থানে জুতা, ব্যাগ, গাছের ডাল ইত‌্যাদি রেখে অপেক্ষা করেন। বেলা ১১ টায় টিসিবি’র পণ‌্যবাহী ট্রাক আসার পর পণ‌্য বিক্রি শুরু হয়।

এর মধ্যে অনেকেই নিজেদের দখলে রাখা যায়গা বিক্রি করে দিয়ে বাড়তি ‍উপার্জন করছেন। তারা ভোরে এসে যায়গা দখল করে রাখেন। পরে যারা আসেন তারা আগে থেকে দখল করা স্থান কিনে নেন। মাত্র ১০ টাকায় বিক্রি হচ্ছে এসব যায়গা। তাই ভোর থাকতেই টিসিবির এসব নিরাপদ দূরত্ব দখলে রিতীমতো প্রতিযোগীতা শুরু হয়ে যায়।

মুজতবা (ছদ্মনাম) নামের এক কিশোর বলে, ‘ভোর থাকতে এসে ট্রাকের কাছের জায়গা দখল করে রাখি। যারা সকালে আসতে পারে না, তাদের কাছে ১০ টাকার বিনিময়ে সামনের জায়গা বিক্রি করে দিই। কেউ কিছু বলে না। ১০ টাকার কারণে কেউ চাপও মনে করে না। কাজ-কাম নাই, তাই এভাবে দু’পয়সা ইনকামের চেষ্টা করি।’


আখতারুজ্জামান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়